ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

কর্মকর্তা-কর্মচারীরা চাঁদাবাজিতে জড়িত থাকলে ব্যবস্থা নেব: সড়ক উপদেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
কর্মকর্তা-কর্মচারীরা চাঁদাবাজিতে জড়িত থাকলে ব্যবস্থা নেব: সড়ক উপদেষ্টা

ঢাকা: সড়ক বিভাগের কেউ চাঁদাবাজির সঙ্গে জড়িত থাকলে তথ্য দিলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

রোববার (১৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সড়ক পরিবহন খাতে চাঁদাবাজির বিষয়টি দীর্ঘদিনের একটি সমস্যা। সরকার পরিবর্তনের পর আরেকটি দল এখন চাঁদা নিচ্ছে। লোক পরিবর্তন হয়েছে শুধু কিন্তু চাঁদাবাজি অব্যাহত আছে- এ বিষয়ে কোনো ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে সড়ক ও সেতু উপদেষ্টা বলেন, এটা প্রকৃতপক্ষে স্বরাষ্ট্র উপদেষ্টার প্রশ্ন। কারণ চাঁদাবাজিটা তো আইনশৃঙ্খলা জড়িত প্রশ্ন। এটা তাকে জিজ্ঞেস করলেই ভালো হবে।

পুলিশ ছাড়াও চাঁদা আছে, সংশ্লিষ্ট যারা ব্যবস্থাপনা করেন- সাংবাদিকরা এ তথ্য জানালে সড়ক উপদেষ্টা বলেন, সড়ক পরিবহন তো একটি রেগুলেটরি মন্ত্রণালয়। একটা বাস চলে, বাসের লাইসেন্স দেন কিংবা চালকের লাইসেন্স দেন। কিন্তু কর্মচারীরা যে চাঁদা নেয় বা ইয়ে করে, এটাতো একটা আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়। কারণ ওদের তো নেওয়ার কথা নয়।

তিনি বলেন, কিন্তু আপনারা যদি মনে করেন এটাতে সড়ক বিভাগের সম্পৃক্ততা আছে কিংবা এ বিভাগের কোনো কর্মকর্তা বা কর্মচারী এ বিষয়ে জড়িত- আমাদের বলবেন আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৮,২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।