ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

আবহাওয়া অধিদপ্তরের পরিচালককে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
আবহাওয়া অধিদপ্তরের পরিচালককে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ঢাকা: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে স্থায়ী নিয়োগের দাবি জানিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মো. আজিজুর রহমানকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে।  

রোববার (১৮ আগস্ট) দুপুর ১২টার দিকে মানববন্ধনে এ আল্টিমেটাম দেন আন্দোলনকারীরা।

এছাড়া তারা নয় দফা দাবি জানিয়েছে।

দাবিসমূহ হলো: নতুন অর্গানোগ্রাম দ্রুত বাস্তবায়ন। নতুন নিয়োগ বিধি সংশোধন পূর্ব কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি অবিলম্বে চালু করন। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরকে বৈষম্যহীন ও দুর্নীতিমুক্ত করা। দুর্নীতির সঙ্গে জড়িতদের শাস্তির আওয়ায় আনা। আগের সব চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা। পেশাদারত্বের ভিত্তিতে সংস্থা প্রধান নিজ প্রতিষ্ঠান থেকে নিয়োগ করা। ২০১৬ সাল থেকে স্থগিত পদোন্নতি ও নিয়োগ অবিলম্বে চালু করে স্থিত পদের অর্ধেকের বেশি শূন্য পদ দ্রুত পূরণের মাধ্যমে আবহাওয়া কার্যক্রম সুস্থ ভাবে পরিচালনার ব্যবস্থা করা। হয়রানিমূলক বদলি দূর করা। টেন্ডার বাণিজ্য দূর করা। অর্থ অপচয় রোধ করা ও সরকারের অর্থ সাশ্রয় করা। কর্মচারীদের মেধা সততা কর্মদক্ষতাকে বিবেচনা নিয়ে তাদের সঠিক মূল্যায়ন করা ও পদায়ন করা। সুন্দর ও সুস্থ কর্ম পরিবেশ সৃষ্টির মাধ্যমে আবহাওয়া পরিষেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছানোর ব্যবস্থা করা। মানববন্ধন শেষে এ কর্মসূচিগুলো ঘোষণা করা হয়।

মানববন্ধনে মো. জালাল উদ্দিন বলেন, আজকের এ মানববন্ধন থেকে আমরা দুদিনের আল্টিমেটাম দিলাম। যদি দুদিনের ভেতর আমাদের দাবি পূরণ না হয় তাহলে আমরা সব কার্যক্রম বন্ধ করে দেব। এছাড়া চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে স্থায়ী নিয়োগের ব্যবস্থা করতে হবে। নিয়োগবিধি সংশোধনে পরিচালককে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।