ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

চিকিৎসক মৌমিতা হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
চিকিৎসক মৌমিতা হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল

বরিশাল: ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসক মৌমিতা হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন মেডিকেল কলেজ শিক্ষার্থীরা।

রোববার (১৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ব‌রিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা প্ল্যাকার্ড হাতে ‘উই ওয়ান্ট জাস্টিস, নো মোর রেপিস্ট’, ‘জাস্টিস ফর মৌমিতা, জাস্টিস ফর মৌমিতা’, ‘তনু থেকে মৌমিতা, বরিশাল থেকে কলকাতা’, এ স্লোগান দিতে দেখা গেছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, আমরা চাই পৃথিবীর সব রাষ্ট্র নারীদের জন্য নিরাপদ হোক। আমরা আমাদের বোনের হত্যার বিচারের দাবি নিয়ে এখানে এসেছি। আমরা কলকাতায় মৌমিতার সঙ্গে ঘটা এ মর্মান্তিক ঘটনার দ্রুততম সময়ের মধ্যে দোষীদের বিচারের দাবি জানাচ্ছি। এ ঘটনায় জড়িতদের এমন দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে যাতে আর কোনোদিন কেউ এ ধরনের কর্মকাণ্ড ঘটাতে সাহস না পায়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে দ্রুততম সময়ের মধ্যে দোষীদের বিচারের দাবি জানাচ্ছি। পাশাপাশি কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানান শিক্ষার্থীরা।

এ সময় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী মোশারেফ ফেরদৌস, আরাফাত রহমান, সাব্বির এলাহি, নাঈমা জামান সুপ্তি, নাজমুস সাকিব, সেরজাম মুনিরা, চতুর্থ বর্ষের সানজিদা রহমান, মৌমিতা জারাসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের মধ্যের সড়কে প্রদক্ষিণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।