ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, দুদিন ধরে অচলাবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, দুদিন ধরে অচলাবস্থা

চাঁদপুর: চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জেরে দুদিন ধরে ইনস্টিটিউটের ভেতর অচলাবস্থা বিরাজ করছে। এ নিয়ে রোববার (২ সেপ্টেম্বর) সকালে দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

এতে ১০ শিক্ষার্থী আহত হন।

রোববার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টা পর্যন্ত ইনস্টিটিউটের ইনচার্জসহ অন্যান্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা।

পরে অভিযুক্ত সিনিয়র ১৬ জন শিক্ষার্থী সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর ১টার মধ্যে হল থেকে বের হয়ে যাবে মর্মে ইনচার্জকে নিশ্চিত করলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

কিন্তু আজ বিকেল পর্যন্ত ওই অভিযুক্ত শিক্ষার্থীরা হল ত্যাগ না করায় ইনস্টিটিউটের প্রথম বর্ষের নতুন-পুরাতন ও দ্বিতীয় বর্ষের সব শিক্ষার্থী প্রায় ২২০ জন হল ত্যাগ করে ইনস্টিটিউটের আঙিনায় অবস্থান করছেন।

প্রথম ও দ্বিতীয় বর্ষের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, এ ইনস্টিটিউটের সিনিয়র তৃতীয় বর্ষের ১৬ জন শিক্ষার্থী আমাদের জুনিয়রদের ওপর নানা সময় প্রভাব বিস্তারসহ কারো কারো ওপর নির্যাতন করে আসছে। এছাড়া ইনস্টিটিউটে পরীক্ষা চলাকালীন একটু কড়াকড়ি করায় শিক্ষক মাহবুব হাসান ও নাজমুন নাহারের জোর পূর্বক পদত্যাগ চাওয়ায় প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এর প্রতিবাদ করায় সিনিয়ররা আমাদের সঙ্গে খারাপ আচরণ করে আসছে।

তারা আরও বলেন, আমরা গত ২১ আগস্ট ১৩ দফা দাবি নিয়ে প্রতিষ্ঠান বরাবর স্মারকলিপি জমা দিই। এ দাবি পূরণ না হওয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব শুরু হয়।

এ নিয়ে রোববার সকাল থেকে দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা শুরু হলে পরে তা মারামারি ও হাতাহাতিতে রূপ নেয়। তবে এ বিষয়ে আহতরা কোনো কথা বলতে রাজি হননি।

হাসপাতালের আরএমও ডাক্তার আসিবুল হাসিব বলেন, আমরা আহত নয়জন শিক্ষার্থীকে চিকিৎসা দিয়েছি।

নার্সিং ইনস্টিটিউটের ইনচার্জ জয়নব বেগম বলেন, যে দাবি নিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে তা নিরসনে আমরা গতকাল বসেছি। যেহেতু সমাধান হয়নি, সেহেতু বিষয়টি এখন ডিজি অফিস দেখবে। মঙ্গলবার (২ সেপ্টেম্বর) ডিজি অফিস থেকে একটি টিম এসে এর সমাধান কররে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ