ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গাজীপুরের কাপাসিয়া থেকে মনোহরগঞ্জের বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
গাজীপুরের কাপাসিয়া থেকে মনোহরগঞ্জের বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ

ঢাকা: এবার কুমিল্লায় স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। জেলার ১৭টি উপজেলার মধ্যে ১৪টি বানের পানিতে প্লাবিত হয়েছে।

বন্যাদুর্গত এলাকায় দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। জেলার অন্যান্য উপজেলায় খাদ্য সহায়তা পৌঁছালেও মনোহরগঞ্জ উপজেলায় সেভাবে সহায়তা পৌঁছায়নি।

বিষয়টি জানতে পেরে গাজীপুরের কাপাসিয়া থেকে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন বসুন্ধরা শুভসংঘের সদস্যরা।  

সম্প্রতি উপজেলার বাইশগাঁও ইউনিয়নের ডাবুরিয়া গ্রাম, জলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রসহ কয়েকটি স্থানে ২০০ বন্যার্ত পরিবারকে বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হয়। নানা ধরনের খাবার পেয়ে হাসি ফুটেছে বানভাসি ওই ২০০ পরিবারের মুখে।

কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের আহ্বায়ক আশিকুল ইসলাম আশিক বলেন, ‘এখানে এসে দেখেছি, মনোহরগঞ্জে বন্যার পানি এখনো অপরিবর্তিত রয়েছে। পুরো উপজেলার মানুষ এখনো পানিবন্দি। এই পরিস্থিতিতে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়ন ও বিভিন্ন এলাকায় স্বল্প পরিসরে বন্যাদুর্গতদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন বসুন্ধরা শুভসংঘ কাপাসিয়া উপজেলা শাখার সদস্যরা। আমাদের এ কাজে সহযোগিতা করেছে স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ার ও মোফাজা টেক সলিউশনস।

বানভাসিদের খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হয়েছে মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, ড্রাই কেক, তরল দুধ, তিন প্রকার ওষুধ, খাওয়ার স্যালাইন, স্যানিটারি ন্যাপকিন, মোমবাতি, দিয়াশলাই ও বিশুদ্ধ পানি। ’ 

শুভসংঘ টিমের সঙ্গে ছিলেন একজন সাংবাদিকও। আবুল হোসেন সবুজ নামের ওই সাংবাদিক উপজেলা বসুন্ধরা শুভসংঘের সদস্য। তিনি বলেন, ‘এই উপজেলায় কয়েক লাখ মানুষ পানিবন্দি। সামর্থ্যবানদের উচিত নিজ নিজ অবস্থান থেকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানো।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোফাজা টেক সলিউশনসের বাংলাদেশের আইটি রিসোর্স ম্যানেজার আজহারুল ইসলাম আশিক, এইচ আর ম্যানেজার ইমতিয়াজ জামান অমি, শুভ এবং স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ারের সৈকতসহ বেশ কয়েকজন।  

বসুন্ধরা শুভসংঘ মনোহরগঞ্জ উপজেলার সভাপতি শাহাদাত হোসেনসহ তানভীর মাহমুদ আরমান, আব্দুর রহমান তুহিন, তানভীর মাহমুদ নাইম, নাহিদ হাসান তুষার পুরো সহায়তা বিতরণে সঙ্গে ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।