ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ছিনতাই হওয়া পুলিশের পিস্তল মসজিদের পাশ থেকে উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
ছিনতাই হওয়া পুলিশের পিস্তল মসজিদের পাশ থেকে উদ্ধার

নেত্রকোনা: অবৈধ অস্ত্র উদ্ধারে নেত্রকোনার বিভিন্ন উপজেলায় সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় শুক্রবার (৬ সেপ্টেম্বর) পূর্বধলা উপজেলার জালশুকা কুমুদগঞ্জ জামে মসজিদে শপিং ব্যাগে কাপড়ে মোড়ানো অবস্থায় ব্রাজিলিয়ান ব্রান্ডের একটি ৯ মি.মি. পিস্তল এবং একটি পিস্তলের ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

 

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোনা জেলায় দায়িত্বরত ৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুল।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, গত পাঁচ সেপ্টেম্বর থেকে সন্ত্রাস দমন ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান অব্যাহত থাকায় ইতোমধ্যেই অপরাধীরা গাঢাকা দিয়েছে। একইসঙ্গে নিজেদের অবৈধ অস্ত্র সরিয়ে ফেলতে নানা পন্থা অবলম্বন করছে। নেত্রকোনার পূর্বধলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। তবে আটকদের নাম ঠিকানা এখনও প্রকাশ করা হয়নি।

পূর্বধলা ক্যাম্পের ক্যাপ্টেন আকিবের নেতৃত্বে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীত সরকারের উপস্থিতিতে জালশুকা কুমুদগঞ্জ জামে মসজিদ থেকে একটি পিস্তল ও একটি পিস্তলের ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রটি জেলা পুলিশের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রথমে কুমুদগঞ্জ জামে মসজিদের ইমাম দেলোয়ার হোসেন পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগে অস্ত্রটি দেখতে পান। পরে মসজিদ কমিটিকে অবহিত করেন ও সেনাবাহিনীকে খবর দেওয়া হয়। পরে ঘটনাস্থলে সেনাবাহিনী উপস্থিত হয়ে অস্ত্রটি জব্দ করে।

তবে যৌথ অভিযানে সচেতনতা বৃদ্ধি পেয়েছে সাধারণ মানুষের মধ্যে। এতে দুষ্কৃতিকারীরা নিজেদের কাছে ছিনতাই করা অবৈধ অস্ত্র রাখতে অস্বস্তি বোধ করায় নামাজ পড়ার ছলে মসজিদে অস্ত্র রেখে যায়।

এ বিষয়ে জেলা পুলিশের মুখপাত্র মো. লুৎফর রহমান জানান, যৌথ অভিযানে উদ্ধারকৃত নাইন এমএম পিস্তলটি গত ৪ আগস্ট পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়া অস্ত্রের একটি। গতকাল উদ্ধারের পর অস্ত্রটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট তারিখে নেত্রকোনা জেলা পুলিশের ১০টি ৯ মি. মি. পিস্তল, ২৬টি ম্যাগাজিন, ৪২০ রাউন্ড পিস্তল এ্যামোনিশন, ৪০ রাউন্ড রাইফেল এ্যামোনিশন এবং ৩২টি টিয়ার গ্যাস শেল পূর্বধলার শ্যামগঞ্জ বাজার এলাকা থেকে লুট হয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।