ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে হাসিনা-রেহানাসহ ১১১ জনের নামে মামলার আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
ময়মনসিংহে হাসিনা-রেহানাসহ ১১১ জনের নামে মামলার আবেদন

ময়মনসিংহ: ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ান হাসান সাগর (২৪) নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১১ জনকে আসামি করে আদালতে মামলার আবেদন করা হয়েছে।  

বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সহসাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) ও ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বাদী হয়ে এ আবেদন করেন।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহানের আদালতে এ আবেদনটি করা হয়।  

মামলায় আসামি হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও তার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ময়মনসিংহ-৪ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত, সিটি করপোরেশনের সাবেক মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহসভাপতি আমিনুল হক শামীম, সাবেক প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, সাবেক সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, নিলুফা আনজুম পপি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ মোট ১১১ জনের নাম উল্লেখ করা হয়।   

জেলা আইনজীবী সমিতির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, সাগর হত্যার ঘটনায় থানায় আগে কোনো মামলা হয়েছে কি না, তা আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। আশা রাখছি ন্যায়বিচার প্রতিষ্ঠায় আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের গ্রেপ্তারের নির্দেশনা দেবেন।  

মামলার বাদী আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বলেন, আসামিদের নির্দেশে সাগরকে হত্যা করা হয়।  

মামলার আবেদন শুনানিতে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. নূরুল হক, সিনিয়র অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল, অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্নাসহ প্রায় এক ডজন আইনজীবী অংশ নেন।

বিগত ১৯ জুলাই বিকেলে ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় গুলিতে শহীদ হন অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী রেদোয়ান হাসান সাগর। তিনি আকুয়া চৌরঙ্গী মোড়ের আসাদুজ্জামানের ছেলে।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।