ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় কলেজ অধ্যক্ষের পদত্যাগ প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় কলেজ অধ্যক্ষের পদত্যাগ প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের আব্দুল মোনেম মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হোসনে আরা বেগমকে জোর করে কথিত পদত্যাগ প্রত্যাহারের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম শেখের কাছে পদত্যাগ প্রত্যাহার চেয়ে একটি স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

 

এর আগে একটি প্রতিবাদ মিছিল নিয়ে তারা ইউএনও অফিসে জড়ো হন।

শিক্ষার্থীরা জানান, গত ১৯ আগস্ট কিছু সংখ্যক ছাত্র-ছাত্রী ও বহিরাগত ছেলে-মেয়েদের দিয়ে অধ্যক্ষ হোসনে আরা বেগমকে প্রাণ নাশের হুমকি দিয়ে জোর করে টাইপ করা একটি কাগজে স্বাক্ষর করতে বাধ্য করা হয়। যা পদত্যাগ পত্র বলে দাবি করা হচ্ছে। কিন্তু এমন পদত্যাগ আমরা মানি না। হোসনে আরা বেগম কলেজের সার্বক্ষণিক লেখাপড়ার তদারকি করেন। আমরা তাকে স্বপদে বহাল চাই। সেজন্য তাকে দ্রুত কলেজে ফিরিয়ে আনার জন্য পরিচালনা পর্ষদের কাছে দাবি জানাই।  

কলেজ শিক্ষার্থী আফজাল হোসেন, শরীফ উল্লাহ্ ও মুজাঈদ আহমেদ বলেন, কিছু শিক্ষক ও শিক্ষার্থী ষড়যন্ত্র করে অধ্যক্ষকে জোর করে পদত্যাগ করেছেন। আমরা এই পদত্যাগ মানি না।

এ বিষয়ে ইউএনও মো. সেলিম শেখ জানান, কলেজ অধ্যক্ষকে পুনর্বহালের দাবিতে শিক্ষার্থীরা একটি স্মারকলিপি দিয়েছেন। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে পরবর্তীসময়ে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।