ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে অভিযান, লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে অভিযান, লাখ টাকা জরিমানা

মাদারীপুর: মাদারীপুরে আড়িয়াল খাঁ নদে অবৈধ ড্রেজার বন্ধে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। পরে তাদের থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের গ্রোইনের পাড় এলাকার আড়িয়াল খাঁ নদে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মকবুল হোসেন।

আটক তিনজন হলেন- বরিশালের বানারীপাড়া উপজেলার দিদিহার এলাকার আব্দুর রহমান মৃধার ছেলে আব্দুল মোতালেব (২৮), একই জেলার উজিরপুর উপজেলার শাতলা এলাকার আবু হানিফের ছেলে মো. জাহিদুল ইসলাম (২৭) ও ভোলার চরফ‌্যাশন উপজেলার নূরাবাদ এলাকার মো. শাহলোম চৌকিদারের ছেলে মো. মাসুদ চৌকদার (২৮)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আড়িয়াল খাঁ নদে মিঠু লস্কর ও মিঠু হাওলাদার নামে প্রভাবশালী দুই ব্যক্তি অবৈধ খননযন্ত্র (ড্রেজার) বসিয়ে বালু উত্তোলন করে যাচ্ছেন। এতে নদের দুপুরেই ভাঙন দেখা দেয়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আড়িয়াল খাঁ নদের বিভিন্ন অংশে অভিযানে নামে সদর উপজেলা প্রশাসন। পরে নদের গ্রোইনের পাড় এলাকা থেকে দুটি ড্রেজারসহ তিনজনকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মকবুল হোসেন। এ সময় ড্রেজার দুটি ধ্বংস করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মকবুল হোসেন বলেন, অবৈধ ড্রেজার বন্ধে অভিযান চালিয়ে আমরা দুটি ড্রেজার ধ্বংস করেছি। এ সময় তিনজনকে আটক করে দুটি মামলায় তাদের এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অবৈধ ড্রেজার বন্ধে নিয়মিত আমাদের এ অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।