ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দক্ষিণ কোরিয়ায় সাগরে ডুবে নরসিংদীর ২ যুবকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
দক্ষিণ কোরিয়ায় সাগরে ডুবে নরসিংদীর ২ যুবকের মৃত্যু সঞ্জিব ও শান্ত

নরসিংদী: নরসিংদীর বেলাব উপজেলার দুই যুবক দক্ষিণ কোরিয়ার বুসান সমুদ্র সৈকতে গোসল করতে নেমে ডুবে মারা গেছেন।  

সোমবার (১৬ সেপ্টেম্বর) বন্ধুদের নিয়ে সমুদ্রে নামলে তাদের মৃত্যু হয়।

মৃতরা হলেন- বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের মো. মুজিবুর রহমানের ছেলে সাকিবুর রহমান সঞ্জিব (২৩) ও টেকপাঁড়ার মো. বাচ্চু মিয়ার ছেলে সৈকত হাসান শান্ত (২২)।

স্বজনরা জানান, ২০২০ সালে পরিবারে স্বচ্ছলতা আনার জন্য সাকিবুর রহমান সঞ্জিব সরকারিভাবে দক্ষিণ কোরিয়ায় পাড়ি জমান। আর চার মাস আগে দক্ষিণ কোরিয়ায় যান সৈকত হাসান শান্ত। এর মধ্যে কিছু দিন আগে সঞ্জিব বাড়ি থেকে ছুটি কাটিয়ে আবার কর্মস্থল দক্ষিণ কোরিয়ায় যান। সোমবার ছুটি থাকায় অন্যান্য প্রবাসী বন্ধুদের নিয়ে দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সমুদ্র সৈকতে গোসল করতে নামেন সঞ্জিব আর শান্ত। এসময় সমুদ্রের উত্তাল ঢেউ তাকে ভাসিয়ে নিয়ে যায়। বিকেল ৩টায় দক্ষিণ কোরিয়ার উদ্ধার কর্মীরা সঞ্জিবকে মৃত অবস্থায় উদ্ধার করেন। সঞ্জিবের মরদেহ উদ্ধার করার প্রায় দুই ঘণ্টা পর একই স্থানে পাওয়া যায় শান্তর মরদেহ।  

এদিকে তাদের মৃত্যুর খবর পাওয়ার পর শোকে স্তব্ধ হয়ে গেছেন দুই পরিবারের সদস্যরা।

শান্তর বাবা মো. বাচ্চু মিয়া বলেন, মাত্র চার মাস আগে দক্ষিণ কোরিয়ায় যায় শান্ত। রাতে আমরা জানতে পারি শান্ত আর বেঁচে নেই। আল্লাহ তাকে নিয়ে গেছেন। সরকার যেন দ্রুত আমার ছেলের লাশ ফিরিয়ে আনার উদ্যোগ নেয় এ অনুরোধ করছি।

সঞ্জিবের চাচা আতিকুর রহমান জীবন জানান, সরকারের প্রতি দাবি, দক্ষিণ কোরিয়া থেকে যেন দ্রুত সঞ্জিবের লাশ দেশে আনতে সহযোগিতা করে।  
বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল করিম বলেন, বিষয়টি বিভিন্ন মাধ্যমে শুনেছি। কিন্তু তাদের পরিবারের পক্ষ থেকে কেউ জানাননি। পরিবারের পক্ষ থেকে সহযোগিতা চাইলে সরকারিভাবে মরদেহ আনার জন্য সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।