ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গা শিবিরে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
রোহিঙ্গা শিবিরে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য আটক

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অস্ত্র ও গুলিসহ একজনকে আটক করেছে যৌথবাহিনী। আটক পেটান আলী (৪২) আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য বলে দাবি যৌথবাহিনীর।

সোমবার (৭ অক্টোবর) ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা শিবিরের এ-৬ ব্লকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী এ খবর নিশ্চিত করেন।

গ্রেপ্তার পেটান আলী উখিয়ার হাকিমপাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আলী মিয়ার ছেলে।

র‌্যাব কর্মকর্তা আবুল কালাম বলেন, সোমবার ভোরে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে জড়ো হয়েছেন খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও এপিবিএনের একটি যৌথ দল অভিযান চালায়।

ঘটনাস্থলে পৌঁছালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া দিয়ে তাকে আটক করেন যৌথবাহিনীর সদস্যরা। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে পাওয়া যায় দেশীয় ১টি বন্দুক ও ২টি গুলি।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ