ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

পোশাকশ্রমিক হত্যায় দুই আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
পোশাকশ্রমিক হত্যায় দুই আসামি গ্রেফতার

ঢাকা: পোশাকশ্রমিক রায়হান ওরফে রাজ (২৬) হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।  

বুধবার (২ মার্চ) দিনগত রাতে রাজধানীর পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রাতুল (১৫) ও অনিক (১৫)।  

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুর ২ নম্বর ডিসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিসি (মিরপুর বিভাগ) আ স ম মাহাতাব উদ্দিন এ তথ্য জানান।  

তিনি বলেন, গত ২১ ফেব্রুয়ারি রাতে রায়হান হত্যাকাণ্ড ছিল ক্লুলেস। সে সময় কে বা কারা তাকে হত্যা করেছে প্রাথমিকভাবে জানা যায়নি। পল্লবী থানা এলাকায় জিজ্ঞাসাবাদ করেও কোনো তথ্য পাওয়া যায়নি। ভিকটিম ও আসামি পল্লবী থানার পলাশ নগর এলাকার বাসিন্দা। ওই এলাকা থেকে সিসিটিভি ফুটেজের সহায়তায় একজনকে শনাক্ত করা হয়। টেকনোলজি ব্যবহার করে আমরা হত্যাকাণ্ডে জড়িত রাতুলকে শনাক্ত করতে সক্ষম হই। ম্যানুয়ালি ও টেকনোলজিকালি কাজ করে পল্লবী থানা পুলিশ আসামিদের গ্রেফতার করে।

ডিসি বলেন, পরবর্তীতে আমরা জানতে পেরেছি আসামি রাতুল পলাশ নগর এলাকার বকাটে ছেলে। সে সব সময় মদ্যপান অবস্থায় থাকতো। পোশাকশ্রমিক রায়হানের মোবাইল নেওয়ার জন্যই ছুরিকাঘাত করে রাতুল। আসামিদের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সে বিষয়ে আমরা যাচাই-বাছাই করছি। যদি কেউ জড়িত থাকে তাদেরও আইনের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলন শেষে পল্লবী থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা পারভেজ ইসলাম বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে ভুক্তভোগী রায়হানের গতিরোধ করে রাতুল ও অনিক। রায়হানের মোবাইল চায় আসামিরা। পরবর্তীতে রায়হানের মোবাইল দিয়ে অন্যত্র ফোন করতে চায়। মোবাইলে টাকা না থাকায় মোবাইলটি ফিরিয়ে দেওয়া হয়। এক এলাকার বাসিন্দা হওয়ায় ভুক্তভোগীকে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, আসামিরা নিজেদের এলাকার কাউকে ছিনতাই করতো না। রায়হানকে একটি পর্যায়ে ছেড়ে দেওয়া হয়। ভুক্তভোগী ফিরে যাওয়ার সময় আসামি রাতুলকে ধাক্কা মেরে চলে যায়। পরবর্তীতে আসামি দৌড়ে গিয়ে রায়হানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

এর আগে রাজধানীর পল্লবী থানার লালমাটিয়া এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে রায়হান ওরফে রাজ নামে এক পোশাকশ্রমিক নিহত হন। গত ২১ ফেব্রুয়ারি দিনগত রাত ১০টার দিকে পল্লবীর ট্রাকস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।