ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

যমুনায় সাঁতরে ৫ কি.মি. পাড়ি দিলেন ১১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মে ৮, ২০২২
যমুনায় সাঁতরে ৫ কি.মি. পাড়ি দিলেন ১১ জন

টাঙ্গাইল: দীর্ঘ পাঁচ কিলোমিটার যমুনা নদী সাঁতার কেটে পাড়ি দিয়েছেন ১১ জন সাঁতারু। সোমবার (০২ মে) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার মহেশপুর ঘাট থেকে সাঁতার শুরু করেন তারা।

প্রায় পাঁচ কিলোমিটার সাঁতরে সিরাজগঞ্জে পৌঁছেন দেড় থেকে দুই ঘণ্টার মধ্যে।

বাংলাদেশ ওপেন ওয়াটার সুইমিং ও জেলা ক্রীড়া অফিস সাঁতার কেটে যমুনা পাড়ি দেওয়ার এই আয়োজন করে।

ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) এস আই এন ফেরদৌস আলম জানান, ২০ থেকে ৫৫ বছর বয়সী ১৩ জন সাঁতারু দুপুর সাড়ে ১২টায় মহেশপুর ঘাট থেকে সাঁতার শুরু করেন। এর মধ্যে ১১ জন যমুনা পারি দিয়ে সিরাজগঞ্জের বেলকুচি ঘাটে পৌঁছান।

যমুনা পাড়ি দেওয়া ১১ জন হচ্ছেন- মাসুদ রানা, ফেরদৌস আলম, মনির হায়দার, আল আমিন আশিক, শুভ্র কামাল, শরীফ ফয়সাল, এরশাদ খান, মনির হোসেন, মোহাম্মদ হাসান, মাহবুব ও মো. বদরুউদ্দিন।  

অংশগ্রহণকারী হাসান খান ও নাসির আহম্মেদ কাছাকাছি গিয়ে তীব্র স্রোতের মধ্যে পড়ে আটকে ছিলেন। তাই তারা নদী পার হতে পারেননি। ওই ১১ জন নদী পার হওয়ার পর নৌকায় করে সবাই বেলকুচি থেকে টাঙ্গাইলের মহেশপুর ঘাটে ফিরে আসেন। সেখানে জেলা ক্রীড়া কর্মকর্তা মো. নুর এ এলাহী তাদের হাতে সনদপত্র তুলে দেন।

ক্রীড়া পরিদপ্তরের কর্মকর্তারা জানান, সাঁতারকে জনপ্রিয় করে তুলতে এবং সাঁতার শিখতে সবাইকে উদ্বুদ্ধ করতে এ আয়োজন করা হয়েছিল। এর আগে পদ্মা, মেঘনা, তিস্তা, কাপ্তাই লেকসহ বিভিন্ন স্থানে এ ধরনের আয়োজন করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মে ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।