ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

টেকনাফে ২৬ কোটি টাকার আইস-ইয়াবা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
টেকনাফে ২৬ কোটি টাকার আইস-ইয়াবা জব্দ

কক্সবাজার : টেকনাফ উপজেলার হ্নীলার জালিয়ার দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা ও অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জব্দকৃত এসব মাদকের আনুমানিক মূল্য ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা।

চোরাকারবারি পণ্য জব্দ করা হলেও কারবারিদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার (৩১ জুলাই) বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজিবির দাবি, নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে নৌকায় করে মাদকের একটি চালান বাংলাদেশে ঢুকবে; গোপন সূত্রে এমন খবর পাওয়া যায়। পরে জালিয়ার দ্বীপ এলাকায় অভিযান পরিচালনা করেন সদস্যরা। এ কারবারের সঙ্গে জড়িতরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। যে কারণে তাদের আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, নৌকায় তল্লাশি করে পাটাতনের নিচে মাছের জালে পলিথিনে মোড়ানো দুটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১ লাখ ৫০ হাজার ইয়াবা জব্দ করা হয়। একই সময় ২৫ কেজি অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দ করা জাল ও নৌকা টেকনাফ শুল্ক বিভাগে জমা দেওয়া হয়েছে।

আইস ও ইয়াবা বিজিবির ব্যাটালিয়ন সদরে জমা রাখা হচ্ছে। এসব মাদকের আনুমানিক মূল্য প্রায় ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা। এসব মাদক সবার উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বাংলাদেশ সময় : ১৮৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।