ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গাদের জন্য ৩টি অ্যাম্বুলেন্স দিলো জাপান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
রোহিঙ্গাদের জন্য ৩টি অ্যাম্বুলেন্স দিলো জাপান

ঢাকা: কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চিকিৎসাসেবার জন্য ৩টি অ্যাম্বুলেন্স দিয়েছে জাপান। সোমবার (১২ সেপ্টেম্বর) জেলার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সগুলো হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

তৃণমূল পর্যায়ে সামাজিক নিরাপত্তা প্রকল্পের আওতায় (জিজিএইচএসপি) বেসরকারি সংস্থা ফ্রেন্ডশিপকে এসব অ্যাম্বুলেন্স দেওয়া হলো।

আশা করা হচ্ছে, প্রকল্পটি কক্সবাজারের উখিয়ায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চিকিৎসা অবকাঠামো এবং চিকিৎসা পরিবেশের উন্নতিতে সহায়তা করবে।

অনুষ্ঠানে ফ্রেন্ডশিপ এনজিওর জ্যেষ্ঠ পরিচালক এবং স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. কাজী গোলাম রসুল, কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ, অতিরিক্ত কমিশনার (শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন) মোহাম্মদ সামছুদ দৌজা এবং অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রদূত ইতো বলেন, আশা করি এই অ্যাম্বুলেন্সগুলো জীবন বাঁচাতে এবং ‘রোহিঙ্গা’ ক্যাম্পে চিকিৎসার পরিবেশ উন্নত করতে সাহায্য করবে।

জিজিএইচএসপি ১৯৮৯ সালে প্রতিষ্ঠার পর থেকে তৃণমূল পর্যায়ে সামাজিক উন্নয়নে অবদান রেখে চলেছে। ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পে ৩টি প্রকল্পসহ বাংলাদেশের ২০৮টি প্রকল্পে ১৬.২৫ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।