ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

সুজি-চিনির সঙ্গে পটাশ-সোডা মিশিয়ে  ‘খাঁটি’ গুড় তৈরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
সুজি-চিনির সঙ্গে পটাশ-সোডা মিশিয়ে 
‘খাঁটি’ গুড় তৈরি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে সুজি-চিনির সঙ্গে সোডা ও পটাশ মিশিয়ে আখের গুড় তৈরি করে খাঁটি গুড় বলে বিক্রি করে আসছিলেন দুই ব্যবসায়ী।  

এমন অসাধু দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার পোটল ছোনগাছা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানের সময় বিপুল পরিমাণ ভেজাল আখের গুড় ধ্বংস করা হয়। এছাড়া মূল্য তালিকা না থাকায় কাঠেরপুল বাজারের একটি ফলভাণ্ডারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।  

মাহমুদ হাসান রনি বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পোটল ছোনগাছা গ্রামে অভিযান চালিয়ে পটাশ, সোডা, চিনি ও সুজি দিয়ে আখের গুড় তৈরি করতে দেখা যায়। এ সময় দুই গুড় প্রস্তুতকারক শহিদুল ও শফিকুলকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। এখানে উদ্ধার হওয়া বিপুল পরিমাণ ভেজাল গুড় ধ্বংস করা হয়। এর আগে মূল্য তালিকা না থাকায় কাঠের পুল বাজারের হেলাল ফলভাণ্ডারের মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।