ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

বরিশালে জীবনানন্দ ইনস্টিটিউট গড়ে তোলার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
বরিশালে জীবনানন্দ ইনস্টিটিউট গড়ে তোলার আহ্বান

বরিশাল: বরিশালে আধুনিক বাংলা সাহিত্যের শুদ্ধতম কবি জীবনানন্দ দাশের ৬৮তম মৃত্যুবার্ষিকী পালন হয়েছে।

প্রগতি লেখক সংঘ এবং জাতীয় কবিতা পরিষদ, বরিশাল জেলা শাখা যৌথভাবে মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার (২২ অক্টোবর) সকাল ৯টায় বরিশাল নগরের কবি জীবনানন্দ দাশ সড়কস্থ ‘জীবনানন্দ মিলনায়তন ও পাঠাগার’-এ আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি ও ছড়াকার দীপংকর চক্রবর্তী, কবি মামুন মোয়াজ্জেম, সাংস্কৃতিজন মুকুল দাস, কাজল ঘোষ, কবি নাজমুল হোসেন আকাশ, বাচিকশিল্পী সঞ্জয় সাহা, কবি আসমা চৌধুরী, কবি পার্থ সারথি, কবি কাজী সেলিনা, অ্যাডভোকেট হিরণ কুমার দাস, ছড়াকার সুভাষ দাস নিতাই, কবি শোভন কর্মকার কৃষ্ণ, কবি অমিতা রায়, কবি শাহীন ভূইয়া, অধ্যাপক নজরুল হক নীলু, সমাজকর্মী কাজী ফিরোজ, শিল্পী বিমলচক্রবর্তী, মিন্টু কুমার কর, কবি সব্যসাচি সেনগুপ্ত, কবি অপূর্ব গৌতম প্রমুখ।

কবি তপংকর চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বরিশালে একটি জীবনানন্দ ইনস্টিটিউট গড়ে তোলার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

অনুষ্ঠানে কবির কবিতাকে সুরারোপ করে গান পরিবেশন, কবির কবিতা আবৃতি, স্বরচিত কবিতা পাঠ, আলোচনা সভা এবং কবির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়।

স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে জীবনানন্দ অঙ্গণ বেশ মুখরিত ছিল।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।