ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করলো জনতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
রাস্তার পাশে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করলো জনতা

মাদারীপুর: মাদারীপুর সদরের তাঁতিবাড়ি এলাকার রাস্তার পাশ থেকে প্রায় শতবর্ষী এক বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে।  

অভিযোগ উঠেছে, গত শুক্রবার দুপুরে খাবার আনার কথা বলে এক যুবক তাকে রাস্তার পাশে রেখে গেছেন।

এরপর সেই যুবক আর ফেরেননি। কেউ কেউ ধারণা করছেন, ওই যুবক বৃদ্ধার ছেলে।

অসু্স্থ থাকায় বৃদ্ধা তার নাম জানাতে পারেননি। তবে তার বাড়ি জেলার রাজৈর উপজেলার আমগ্রাম বলে জানা গেছে।  

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে এক যুবক একটি ভ্যানে করে তাকে নিয়ে এসে রাস্তার পাশে রেখে যান বলে স্থানীয়রা জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে অসুস্থ ওই বৃদ্ধাকে এক যুবক মস্তফাপুর ইউনিয়নের তাঁতিবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পাশে ফেলে যান। পরে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাশের একটি বাড়িতে রেখে থাকা-খাওয়ার ব্যবস্থা করেন। তবে পানি ছাড়া তেমন কিছুই তিনি খাচ্ছিলেন না। আর কারো সঙ্গে কোনো কথাও বলছিলেন না। ধারণা করা হচ্ছে, স্বজনদের ওপর রাগ করেই তিনি কিছু খেতে চান না এবং কথাও বলেন না। তিনদিন স্থানীয়রা চেষ্টা করার পর মঙ্গলবার তিনি অসুস্থ হয়ে পড়লে সাংবাদিকদের সহযোগিতায় পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ তাকে সদর হাসপাতালে ভর্তি করে।

মো. সরোয়ার নামের স্থানীয় এক ব্যক্তি বলেন,
গত শুক্রবার দুপুরে একটি ভ্যানে করে একটি ছেলে এ বৃদ্ধাকে স্কুল সংলগ্ন ব্রিজের পাশে রেখে যায়। বিকেলে বৃদ্ধাকে ওখানেই পড়ে থাকতে দেখে তাকে বিষয়টি কি জিজ্ঞেস করি। অস্পষ্টভাবে তখন তিনি যা বলেন, তাতে মনে হলো, তার ছেলে তাকে রেখে খাবার আনার কথা বলে গেছে। কিন্তু আর ফিরে আসেনি। বৃদ্ধা তার বাড়ি আমগ্রাম বলে জানান।

রহিমা বেগম নামে স্থানীয় এক নারী বলেন, আমি প্রথম দিন তাকে খাবার দিয়েছিলাম। কিন্তু পরদিন থেকে এক কাপ চা ছাড়া আর কিছু খাননি তিনি। কারো সঙ্গে কথাও বলতে চান না। বলে আমার কেউ নাই। তাছাড়া তিনি তিন-চারদিন আগে ভ্যানের ধাক্কায় আহত হন। তার কথা খুব একটা বোঝা যাচ্ছে না।

মাদারীপুর সদর হাসপতালের মেডিকেল অফিসার মো. বদরুজামান সম্রাট বলেন, ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিচ্ছি।

মাদারীপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার চৌধুরী বলেন, বিষয়টি জানার পর আমি পুলিশ পাঠিয়েছিলাম। আমরা তাকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছি। তার ঠিকানা ও পরিচয় জানার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।