ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

সরকার যা চায়, তা আদালতের রায়ের মধ্য দিয়ে আসে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
সরকার যা চায়, তা আদালতের রায়ের মধ্য দিয়ে আসে: রিজভী সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী

ঢাকা: সরকার যা চায়, তা আদালতের রায়ের মধ্য দিয়ে চলে আসে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।  

বৃহস্পতিবার (১১ জুলাই) রাজধানীর নয়াপল্টনে নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের সন্ধানের দাবিতে ছাত্রদল আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

 

কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনি না পরিপত্র জারি করেছিলেন, কোটা থাকবে না। আবার আদালত থেকে এটি হলো কেন? আমাদের কাছে তো মনে হয় প্রধানমন্ত্রীর সঙ্গে আদালতের টেলিপ্যাথিক সম্পর্ক আছে।  

তিনি বলেন, শেখ হাসিনা যা ভাবেন, আদালতের রায়ের মধ্য দিয়ে তা চলে আসে। সরকার যা চায়, তা আদালতের রায়ের মধ্য দিয়ে চলে আসে। এই যে কোমলমতি শিক্ষার্থীরা তাদের ক্লাস ছেড়ে প্রতিদিন রাজপথে নেমে আসছে, তা কি অন্যায়, অন্যায্য?

রিজভী বলেন, আমরা একটি মাফিয়া সিন্ডিকেটের অধীনে বসবাস করছি। এখানে যারা প্রতিবাদ করে তাদের নিরুদ্দেশ করে দেওয়া হয়। অন্যায়ের প্রতিবাদকারীদের রক্তাক্ত মরদেহ নদীর ধারে, খালের ধারে কিংবা নালার ধারে পড়ে থাকে।

তিনি বলেন, আজ আতিকুর রহমান রাসেল নেই আমাদের কাছে। সবাই জানে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই ধরে নিয়ে গেছেন। খবরের কাগজেও এসেছে। কিন্তু এখনো তাকে হাজির করছেন না আদালতে বা তার পরিবারের কাছে। মা হারা একটি ছেলে কোথায় খাচ্ছে, কোথায় ঘুমাচ্ছে, কোন জায়গায় শুয়ে আছে, কোন আয়নাঘরে তাকে বন্দী রাখা হয়েছে, আমরা জানি না।  

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী এমন একটি পরিবেশ সৃষ্টি করেছেন, রাষ্ট্রীয় অপকর্ম ঢাকার জন্য একের পর এক ইস্যু তৈরি করছেন। তিনি আজ চারিদিক থেকে ব্যর্থ হয়েছেন। আজ যে রাজকোষ শূন্য। ২০ মিলিয়ন ডলার তিনি চাইলেন চীনের কাছে। প্রতিশ্রুতি পেয়েছেন মাত্র এক মিলিয়ন ডলারের।  

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, আপনি কি ভয়ংকর অর্থনৈতিক বিপর্যয় ঢাকার জন্য আতিকুর রহমান রাসেলদের গুম করছেন? আপনি কি বেনজীর কাণ্ড, আজিজকাণ্ড, মতিউরকাণ্ড ঢাকতে এসব করছেন?

তিনি বলেন, আমরা প্রায়ই শুনি অমুখ ডিসি অমুখ বিশ্ববিদ্যালয়ের অমুখ হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। অমুখ এসপি ছাত্রলীগ করতেন। এত ছাত্রলীগ ডিসি, এসপি, ডেপুটি সেক্রেটারি জয়েন্ট সেক্রেটারি হয় কী করে? প্রশ্নপত্র ফাঁসের মধ্য দিয়ে এ কাজগুলো করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী,ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল,ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির,সিনিয়র যুগ্ম-সম্পাদক শ্যামল মালুম,সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪

টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।