ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

রাজনীতি

ঝামেলা করলে পরিণতি শুভ হবে না, আ. লীগকে ফখরুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
ঝামেলা করলে পরিণতি শুভ হবে না, আ. লীগকে ফখরুল 

ঢাকা: ক্ষমতাচ্যুত হওয়ার পরে আবারো ঝামেলা করলে আওয়ামী লীগের পরিণতি শুভ হবে না। এমন হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগারদের বলছি, এখনো সময় আছে, আপনারা আর ঝামেলা করবেন না। কারণ, ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খুনি হাসিনার চেহারা কেউ আর দেখতে চায় না। আজকের সমাবেশের ব্যানারে লেখা, হাসিনা ও তার দোসরদের বিচার চাই। বিচার আল্লাহ করছেন, আরও করবেন। আমরা বিচার চাই এ সরকারের কাছে।  

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের ওপর জনগণ আস্থা রেখেছে। তারা একটি সুষ্ঠু-অবাধ নির্বাচন দেবে, সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের ভোট দিয়ে একটি নির্বাচিত সরকার গঠন করবে। আমরা সেটিই চাই।

বিএনপি নির্বাচনের জন্য যৌক্তিক সময় দেবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা চাই, নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তন হোক। আমরা যৌক্তিক সময়ও দিতে চাই।  

তিনি বলেন, একটি কথা আমি পরিষ্কার করে বলতে চাই, গণতন্ত্র, এই গণতন্ত্রের কোনো বিকল্প নেই। এ গণতন্ত্রের জন্য আমরা লড়াই করছি। আমরা লড়াই করেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে, তারেক রহমানের নেতৃত্বে।

আওয়ামী লীগের দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, তাদের টার্গেট অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করা। নতুন নতুন কৌশল তারা আবিষ্কার করে।  

তিনি বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই, ভালোয় ভালোয় এসব ঝামেলা-ষড়যন্ত্র না করে আপনারা আত্মসমর্পণ করুন। যারা এখনো বাইরে, এদিক-ওদিক করছেন তারা দেখেছেন তো, গতকাল প্রবল প্রতাপশালী আইনমন্ত্রী আনিসুল হক, প্রবল প্রতাপশালী উপদেষ্টা সালমান এফ রহমানকে কী অবস্থায় কোর্টে নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, জানেন তো, ইট মারলে পাটকেলটি খেতে হয়। আমাদের নেতা-কর্মীদের কোর্টে এভাবে নেওয়া হয়েছিলো এবং তারেক রহমানকে ওইভাবে হেলমেট পরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। এদের বিচার করতে হবে। এদের বিচার করতে হবে আন্তর্জাতিক মানবাধিকার বিরোধী আইনে।  

অর্থ লুটেরাদের বিচার করতে হবে- মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, যারা অন্যায় অত্যাচার করেছে, টাকা লুট করেছে, পাচার করেছে তাদের বিচার করতে হবে। বিএনপি জিয়াউর রহমানের দল। কেউ যেন অপবাদ দিতে না পারে আমরা খারাপ কাজ করেছি।  

বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়কসম্পাদক মীর সরাফত আলী সপু।  

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।