ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

ছাত্রদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে: ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
ছাত্রদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে: ইরান

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারের ভ্রান্তনীতি ও শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্যের কারণে শিক্ষা ব্যবস্থা জরাগ্রস্ত হয়েছে। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধে দেশপ্রেমিক সব ছাত্র সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে দলীয় কার্যালয়ে এসএসসি, এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইরান বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে  শ্রমজীবী, মেহনতি মানুষের সন্তানদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। কাগজ কলম-পেন্সিলসহ শিক্ষা উপকরনের দাম নাগালের বাইরে। অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকায় লুটপাট, দুর্নীতি ও অর্থ পাচার জ্যামিতিক হারে বাড়ছে। গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সব দেশপ্রেমিক ছাত্রসংগঠনগুলোর সমন্বয়ে '৯০ এর স্বৈরাচার পতন আন্দোলনের মতো সর্বদলীয় ছাত্রঐক্য গঠন করে সর্বাত্মক লড়াই সংগ্রাম জোরদার করতে হবে।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ফখরুল আলম, কলেজ সম্পাদক আবদুল্লাহ মারুফ, জাতীয় ছাত্রসমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, গণতান্ত্রিক ছাত্র আন্দোলনের সভাপতি মাসুদ রানা জুয়েল, নাগরিক ছাত্রঐক্যের সেক্রেটারি তরিকুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি ইউসুফ আহমেদ মানসুর, ইসলামী ছাত্র মজলিসের ছাত্রকল্যাণ সম্পাদক আফজাল হোসাইন কামিল, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী, ছাত্রমিশন সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন, পাঠাগার সম্পাদক মামুনুর রশীদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত। লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুর ইসলাম, প্রচার সম্পাদক মনির হোসেন প্রমুখ।

সভা শেষে ভাষা আন্দোলনসহ গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন লেবার পার্টির কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।