ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

খেলা

উন্নত প্রশিক্ষণের জন্য চীন যাচ্ছে টেবিল টেনিস দল 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
উন্নত প্রশিক্ষণের জন্য চীন যাচ্ছে টেবিল টেনিস দল 

উন্নত প্রশিক্ষণের জন্য চীনের হুনান যাচ্ছে বাংলাদেশ টেবিল টেনিস দল। আজ রাতে তাদের চীনের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা রয়েছে।

৪২ দিনের প্রশিক্ষণে ২০ জন খেলোয়াড় ও ৪ জন কোচ অংশ নেবেন। এছাড়া দলের সঙ্গে যাচ্ছেন একজন সমন্বয়কারী। ২০ জন খেলোয়াড়ের মধ্যে ১১ জন ছেলে ও ৯ জন মেয়ে।

শ্রীলঙ্কায় দক্ষিণ এশিয়ান জুনিয়র টেবিল টেনিস টুর্নামেন্টে অংশ নেওয়া ১৪ জন খেলোয়াড় এই ট্রেনিং কোর্সে অংশ নিচ্ছে। বাকি ছয় জনকে ১০ থেকে ১৩ বছর বয়সের মধ্যে মেধার ভিত্তিতে বাছাই করা হয়েছে।  

দুইটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে প্রশিক্ষণ কার্যক্রম। ১০ থেকে ১৫ বছর ও ১৫ থেকে ১৯ বছর বয়স ভাগ করে চলবে প্রশিক্ষণ।

ট্রেনিংয়ে বাংলাদেশ দলের থাকা-খাওয়া, বিমান ভাড়া সহ সম্পূর্ণ খরচ বহন করবে স্পন্সর প্রতিষ্ঠান চায়না ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কর্পোরেশন এজেন্সি।  

আগামী ৩০ জুলাই থেকে ১২ সেপ্টেম্বর ট্রেনিং কার্যক্রম পরিচালিত হবে।  

ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে টেবিল টেনিস খেলোয়াড়দের মান বৃদ্ধির জন্য বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এই ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। গত প্রায় এক বছরের চেষ্টায় এই প্রশিক্ষণের ব্যবস্থা করতে পেরেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।