ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

খেলা

অলিম্পিকে জয়ে শুরু জোকোভিচ-আলকারাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
অলিম্পিকে জয়ে শুরু জোকোভিচ-আলকারাসের

নোভাক জোকোভিচের ক্যারিয়ারে একমাত্র অপূর্ণতা বলতে গেলে কেবল অলিম্পিকই। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরে কখনোই সোনা জয়ের স্বাদ পাননি সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামজয়ী এই টেনিস তারকা।

সেই আক্ষেপ ঘুচাতে এবার প্যারিস অলিম্পিকে শুরুটা করেছেন দারুণভাবে। ৫৩ মিনিটের লড়াইয়ে অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে উড়িয়ে দেন ৬-০, ৬-১ গেমে।

রোলা গাঁরোয় দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ মুখোমুখি হতে পারেন চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের। এর আগে অবশ্য নাদালকে প্রথম রাউন্ডে হারাতে হবে হাঙ্গেরীর মার্তন ফুকসোভিকসকে। তবেই দেখা মিলবে এই মহারণের। কিন্তু লাল মাটির কোর্টে নাদালকে হারানো যে অনেকটাই অসম্ভব তা আর বলার বাকি নেই।  ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণ জিতেছিলেন এই স্প্যানিশ তারকা।  

সেই আসরেই ব্রোঞ্জ পান জোকোভিচ। তার মতোই এবারের অলিম্পিকের শুরুটা জয় দিয়ে করেছেন সদ্য উইম্বলডন জেতা কার্লোস আলকারাস। লেবাননের হাদি হাবিবকে ৬-৩, ৬-১ গেমে হারিয়েছেন তিনি। ডাবলসে তার সঙ্গে জুটি বেঁধে খেলবেন নাদাল।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।