ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়াই করে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়াই করে হারল বাংলাদেশ

শুরুতে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হার সঙ্গী হলো বাংলাদেশের। যদিও এশিয়ার র‍্যাংকিংয়ে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জমজমাট লড়াই উপহার দিয়েছে স্বাগতিকরা।

শুক্রবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ম্যাচে ৩-২ গোলে হারে বাংলাদেশ। এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৯-০ গোলে হেরেছিল গোবিনাথান ইমানের দল।

খেলার অষ্টম মিনিটেই আরশাদ হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ চার ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম গোল। কিন্তু পঞ্চদশ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে জ্যাং জং ইয়ুনের গোলে সমতায় ফেরে অতিথিরা।

দ্বিতীয় কোয়ার্টারে একটি পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। তৃতীয় কোয়ার্টারে দুটি পেনাল্টি কর্নার পায় দক্ষিণ কোরিয়া। মিডফিল্ডার সারোয়ার হোসেন প্রথমটি ফেরানোর পর দ্বিতীয়টি বাইরে মেরে সুযোগ নষ্ট করে আগের দুই ম্যাচে ভারত ও জাপানের সঙ্গে ড্র করে আসা দলটি।

অবশেষে চতুর্থ কোয়ার্টারে এসে খেলার নিয়ন্ত্রণ নেয় দক্ষিণ কোরিয়া। জি ও চিওনের ফিল্ড গোলে এগিয়ে যাওয়ার পর ৫৪তম মিনিটে পার্ক চি লিনের গোলে ম্যাচ ব্যবধান আরও বাড়ায় অতিথিরা। ৫৯তম মিনিটে ইমনের ফিল্ড গোলে ব্যবধান কমায় বাংলাদেশ । কিন্তু এরপর আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

দল হারলেও দারুণ পারফরম্যান্সে ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের বিপ্লব কুজুর।  

আগামী শনিবার জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।