ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে দ. কোরিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
পাকিস্তানকে হারিয়ে ফাইনালে দ. কোরিয়া

রোমাঞ্চকর লড়াইয়ে পাকিস্তানকে হারিয়ে প্রথম দল হিসেবে চলমান এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালে উঠেছে দক্ষিণ কোরিয়া।  

আজ মঙ্গলবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে ৬-৫ গোলে জিতে প্রথমবারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠল দক্ষিণ কোরিয়া।

২০১৬ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত চতুর্থ আসরে তারা চতুর্থ স্থান লাভ করেছিল তারা। অপরদিকে আজকের এই পরাজয়ে এশিয়ান হকির এই অভিজাত টুর্নামেন্টে প্রথমবারের মতো ফাইনালে উঠতে ব্যর্থ হল তিনবারের চ্যাম্পিয়ন পাকিস্তান।  

ম্যাচের প্রথম কোয়ার্টারে তৃতীয় মিনিটে ওমর ভুট্টার ফিল্ড গোলে পাকিস্তান দারুণ সূচনা পায়। ১১তম মিনিটে জ্যাং জং ইয়োন পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে কোরিয়াকে সমতায় ফেরান। পরের মিনিটে আরেক পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান দ্বিগুণ করেন ২০০৪ সালে এথেন্স অলিম্পিক দিয়ে সিনিয়র দলে ক্যারিয়ার শুরু করা এ ডিফেন্ডার।

দ্বিতীয় কোয়ার্টারে ২২তম মিনিটে জুনাইদ মঞ্জুর ফিল্ড গোল করে পাকিস্তানকে সমতায় ফেরান। তবে ২৫ মিনিটে পেনাল্টি কর্নার গোলে হ্যাটট্রিক পূর্ণ করে কোরিয়াকে ফের এগিয়ে নেন ৩৭ বছর বয়সি জ্যাং জং ইয়োন। ২০০৭ ও ২০১১ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সর্বোচ্চ গোলদাতার এটি ছিল প্রতিযোগিতার সপ্তম গোল।  

৩০তম মিনিটে আফরাজের ফিল্ড গোলে ফের সমতায় ফিরে পাকিস্তান (৩-৩ করে)। কয়েক সেকেন্ডের মধ্যেই ইয়াং জি হুনের পেনাল্টি কর্নার গোলে ৪-৩ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় কোরিয়া।

তৃতীয় কোয়ার্টারে ৪৪তম মিনিটে ফিল্ড গোল করে কোরিয়াকে ৫-৩ ব্যবধানে পৌঁছে দেন জিং জুন উ। চতুর্থ ও শেষ কোয়ার্টারে ম্যাচের ৪৭তম মিনিটে দুটি পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। প্রথম প্রচেষ্টা বিফলে গেলেও দ্বিতীয় প্রচেষ্টায় গোল করে ব্যবধান কমিয়ে ৫-৪ করেন মুবাশার আলী।  

৫১তম মিনিটে ফের মুবাশার আলীর পেনাল্টি কর্নার গোলে (৫-৫) সমতায় ফিরে আসে পাকিস্তান। তবে ৫৬তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে প্রতিযোগিতায় নিজের অষ্টম গোল করে কোরিয়াকে ম্যাচে জেতান জ্যাং জং ইয়োন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।