ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

করপোরেট নারী কাবাডি লিগে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
করপোরেট নারী কাবাডি লিগে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভ

জাতীয় কাবাডি স্টেডিয়ামে আজ (৩১ জানুয়ারি) তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ন ফাইনালে ৬ সেকেন্ড বাকি থাকতে ২৩-২২ পয়েন্টে টেকনো মিডিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা টুয়েলভ।  

প্রথমার্ধে ১৪-১২ পয়েন্টে চ্যাম্পিয়নরা এগিয়ে থাকলেও সময় বাড়ার সাথে দারুণভাবে ম্যাচে ঘুরে দাঁড়ায় টেকনো মিডিয়া।

সাত মিনিটের মধ্যে ১০-১ পয়েন্টে পিছিয়ে পড়া টেকনো মিডিয়া প্রথমার্থ শেষ করে ১২-১৪ পয়েন্টে। জাতীয় দলের সাবেক দুই খেলোয়াড় অধিনায়ক স্মৃতি আক্তার ও কচি রানী মন্ডলের নৈপূণ্যে ২৯ মিনিট পর্যন্ত খেলা শেষ হয় ২২-২২ পয়েন্টে। ১১ সেকেন্ড বাকি থাকতে টেকনো মিডিয়ার সোমা রেইড দিয়ে ফেরার পথে পারসু করেন ঢাকা টুয়েলভের অধিনায়ক রেখা আক্তারী।

সোমা নিজেকে রক্ষা করতে পারলেও রেখার হাত ছুঁয়ে যায় আসর সেরা ক্যাচার রুপালী আক্তারকে। রেখা নিজের কোর্টে ফিরে আসতেই ঢাকা টুয়েলভের চ্যাম্পিয়ন উৎসব শুরু। ফাইনাল শেষে রেখা আক্তার জানান, ‘ম্যাচের শেষ দিকে আমাদের মনোযোগ ধরে রাখতে পারছিলাম না। আমাদের মধ্যে কিছুটা হতাশাও ভর করেছিল। কিন্তু আল্লাহ সহায় ছিল বলে আমাদের চ্যাম্পিয়ন হতে শেষ রেইড পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ’ 

ফাইনাল হারলেও অখুশি না টেকনো মিডিয়ার অধিনায়ক স্মৃতি আক্তার, তিনি জানান, এ ধরনের প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ আগে কখনো আমরা খেলিনি। ফেডারেশনের কাছে আমাদের অনুরোধ এই ক্যাম্পটা নিয়মিত না হোক অন্তত ২-৩ মাস পর পর যেন হয়।  

প্রথম পর্বে টানা ৮ ম্যাচ অপরাজিত থাকা ব্রিজ ফার্মা লিমিটেডের দলটিকে প্রথম হারের স্বাদ দিয়েছিল টেকনো মিডিয়াই।

ঢাকা টুয়েলভের স্মৃতি আক্তার টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, রাত্রি সেরা রেইডার, বজলুর রহমান সেরা কোচ এবং টেকনো মিডিয়ার রুপালী আক্তার সেরা ক্যাচার নির্বাচিত হয়েছেন। মেয়েদের প্রথম করপোরেট লিগে তৃতীয় হয়েছে নরসিংদী লিজেন্ডস।   

খেলা শেষে ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ ও কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী।  

উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।