ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্রোঞ্জের লড়াইয়ে রুবেল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
ব্রোঞ্জের লড়াইয়ে রুবেল

ইরাকের বাগদাদে ‘২০২৪ এশিয়া কাপ-স্টেজ-১’ টুর্নামেন্টে আজ (শুক্রবার) ছিল রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টের খেলা। হাকিম আহমেদ রুবেল সেমিফাইনালে ভারতের রাইয়ের বিপক্ষে হেরে লড়বেন ব্রোঞ্জের জন্য।

দেশের সেরা নারী আর্চার দিয়া সিদ্দিকী কোয়ার্টার থেকে বিদায় নিয়েছেন।

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ১/১৬ খেলায় বাংলাদেশের আব্দুর রহমান আলিফ ৬-২ সেটে কিরগিজস্তানের আলমানবেত উলু মুহাম্মদ ইসলামকে পরাজিত করে ১/৮ খেলায় উন্নীত হন। মো. সাগর ইসলাম ৬-০ সেটে ইরাকের আহমেদকে পরাজিত করে ১/৮ খেলায় উন্নীত হন এবং মো. হাকিম আহমেদ রুবেল ৭-১ সেটে সুদানের অ্যাডাম মুজাহিদকে পরাজিত করে ১/৮ খেলায় উঠেন।

ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশের আলিফ ০-৬ সেটে উজবেকিস্তানের ‘চেন এর কাছে ও সাগর ৪-৬ সেটে শ্রীলংকার ‘ডি সিলভার কাছে পরাজিত হয়েছেন। হাকিম আহমেদ রুবেল ৬-৪ সেটে উজবেকিস্তানের আব্দুলকে পরাজিত করে উঠেন কোয়ার্টারে। যেখানে তিন ৬-৪ সেটে ভারতের যাধব প্রবীণ রমেশকে পরাজিত করে সেমিফাইনালে উঠেন। সেমিফাইনালে রুবেল ২-৬ সেটে হেরেছেন ভারতের আরচ্যার থাইয়ের কাছে।

সকালে অনুষ্ঠিত কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশের মেঘলা রানী ১৩৮-১৪৬ স্কোরে ভারতের ‘কাউর পারনীতের কাছে পরাজিত হন।

বিকেলে অনুষ্ঠিত রিকার্ভ মহিলা ব্যক্তিগত ইভেন্টে দিয়া সিদ্দিকী সর্বোচ্চ কোয়ার্টারে উঠেন। কোয়ার্টারে ভারতীয় আরচ্যার কুমারী দিপাকার কাছে ০-৬ সেটে হারেন। প্রি-কোয়ার্টারে দিয়া স্বদেশী নিশাকে ৬-২ সেটে হারান তিনি। প্রথম রাউন্ডে দিয়া বাই পেয়েছিলেন। রিকার্ভ নারী ইভেন্টে অংশ নেওয়া আরেক বাংলাদেশি আরচ্যার শিমু আক্তার ইরাকী আরচ্যারকে হারিয়ে প্রি-কোয়ার্টারে ওঠে উজবেকিস্তানের নুরমানোভার বিপক্ষে ৬-২ সেটে হারেন।  

কম্পাউন্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টে তপু রায় আফগানিস্তানের আরচ্যারকে ১৪০-১২২ পয়েন্টে হারিয়ে প্রি-কেয়ার্টারে উঠেন। যেখানে উজবেক আরচ্যার মির্জামেতভের বিপক্ষে সমতা টানেন ১৪০-১৪০ স্কোরে। এরপর শ্যুট-অফে উজবেক আরচ্যার ১০ এ ১০ এবং ৯ স্কোর করে বাদ পড়েন তপু।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।