ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

খেলা

রাজশাহীকে হারিয়ে টানা তৃতীয় জয় পেলো খুলনা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
রাজশাহীকে হারিয়ে টানা তৃতীয় জয় পেলো খুলনা ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জয় পেয়েছে জেমকন খুলনা। রোববার (০৬ ডিসেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহর দল।

ফলে টানা চতুর্থ পরাজয়ের স্বাদ পেলো রাজশাহী। অন্যদিকে টানা তৃতীয় জয় তুলে নিলো খুলনা।

মিরপুরে আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্তর অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে চার বল হাতে রেখে জয় তুলে নেয় খুলনা।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে খুলনাকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার জহরুল ইসলাম অমি ও জাকির হাসান। ৫৬ রানের জুটি গড়েন তারা। জাকির হাসান ১৯ রান করে আউট হন। এরপর বিদায় নেন জহরুল। দলীয় ৭৬ রানের মাথায় ৪০ রানে আউট হন তিনি।

ইমরুল (২৭) ও সাকিব আল হাসান (৪) অল্প সময়ের ব্যবধানে বিদায় নেন। শামিম হোসেন ৭ রান করে আউট হলে চাপে পড়ে যায় খুলনা। এক প্রান্ত আগলে রেখে দলের জয়ের আশা বাঁচিয়ে রাখেন মাহমুদউল্লাহ। শেষ দুই ওভারে জয়ের জন্য দরকার ছিল ২১ রান। সাইফউদ্দিনের করা ১৯তম ওভারে ১৫ রান তুলে নেয় খুলনা। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান তুলে নেয় খুলনা।

রাজশাহীর মুকিদুল ইসলাম মুগ্ধ ২টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন, ফরহাদ রেজা ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ৫৫ রান করে আউট হলেও ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে রাজশাহী।

ষষ্ঠ উইকেট জুটিতে নুরুল হাসান সোহান ও জাইর আলীর ব্যাটে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান করে রাজশাহী। সোহান ২১ বলে ৩৭ ও জাকির ১৫ রানে অপরাজিত থাকেন। ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৫২ রান।

খুলনার শুভাগত হোম ২টি এবং আল আমিন হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ ও শহিদুল ইসলাম ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
আরএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।