ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আগরতলা

গৌরী লঙ্কেশ খুনের প্রতিবাদে ত্রিপুরায় বিক্ষোভ মিছিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
গৌরী লঙ্কেশ খুনের প্রতিবাদে ত্রিপুরায় বিক্ষোভ মিছিল  গৌরী লঙ্কেশ খুনের প্রতিবাদে ত্রিপুরায় বিক্ষোভ মিছিল 

আগরতলা: সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের প্রতিবাদে ত্রিপুরায় বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। মিছিলে অংশ নিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারও। 

শনিবার (৯ অক্টোবর) বিকেলে সাম্প্রদায়িকতা, সন্ত্রাসবাদ এবং বিচ্ছিন্নতাবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্যমঞ্চ ও আগরতলা প্রেস ক্লাবের যৌথ উদ্যোগে এক মিছিলের আয়োজন করা হয়।   
 
সম্প্রতি ভারতের দক্ষিণের রাজ্য কর্ণাটকে সাংবাদিক গৌরী লঙ্কেশকে তার নিজ বাসভবনে গুলি করে হত্যা করা হয়।

স্বাধীন মত প্রকাশকারী এই লেখিকা হত্যার ঘটনায় তীব্র নিন্দার ঝড় শুরু হয়েছে সারা ভারত জুড়ে।


মূখ্যমন্ত্রী মানিক সরকার ছাড়াও মিছিলে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য শঙ্কর প্রসাদ দত্ত, আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সত্যব্রত চক্রবর্তী, সম্পাদক আর কে কল্যানজীৎ সিং, বিশিষ্ট সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য, সুজিত চক্রবর্তী, আগরতলা পুর পরিষদের মেয়র পারিষদ ফুলন ভট্টাচার্য, আগরতলা প্রেস ক্লাবের সদস্য সহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ।
 
মিছিলটি রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়। মিছিলকারীরা গৌরী লঙ্কেশ'র ছবি সম্বলিত নানা প্রতিবাদী স্লোগান লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে রাখেন।  

মিছিলের শুরুতে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে একটি সভার আয়োজন করা হয়। এখানে বক্তারা তীব্র ভাষায় মৌলবাদের সমালোচনা করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এসসিএন/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।