ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় আম্বেদকরের মৃত্যুবার্ষিকী পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৮
ত্রিপুরায় আম্বেদকরের মৃত্যুবার্ষিকী পালন আম্বেদকরের মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরায় পালিত হয়েছে ভারতের সংবিধান প্রণেতা ভারতরত্ন ড. বি আর আম্বেদকরের ৬৩তম মৃত্যুবার্ষিকী।

সারাদেশের মতো বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাজ্যের আগরতলার উজ্জ্বয়ন্ত প্রাসাদে ত্রিপুরা সরকারের উদ্যোগে এ মৃত্যুবার্ষিকী পালিত হয়।

দিনটি উপলক্ষে আম্বেদকরের মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- ত্রিপুরা বিধানসভার স্পিকার রেবতী মোহন দাস, আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি দিলীপ দাসসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ড. বি আর আম্বেদকর উন্নত ও শ্রেষ্ঠ ভারত তৈরির স্বপ্ন দেখতেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বর্তমান ভারত সরকার আম্বেদকরের দেখানো পথে কাজ করছে। তাই, এখন সমাজের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নের জন্য বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এসসিএন/এপি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।