ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

অনুমোদন পেল শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মে ২৫, ২০২৪
অনুমোদন পেল শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

ঢাকা: সম্প্রতি শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবালের প্রতিষ্ঠিত ‘শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’।  

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়ি এলাকায় প্রতিষ্ঠানটি গড়ে তোলেন তিনি।

পরবর্তীতে এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশাবাদ ব্যক্ত করেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ইকবাল। ইতোমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামার সেশনের (জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

এ উপলক্ষে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসে ২০২৩ সালের এইচএসসি এবং সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের জন্য শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে সম্প্রতি সংবর্ধনা ও লাইভ কনসার্টের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ.বি.এম. লুৎফর রহমান, ট্রাস্টি বোর্ড মেম্বার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ.বি.এম শোয়েব রহমান, ট্রাস্টি বোর্ড মেম্বার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি; দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির সৈয়দ নওশের আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব); নাসিম সেকান্দার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, নিয়ামত উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোহাম্মদ গোলাম হোসেন সরকার (পিএসসি), উপদেষ্টা, জেড.রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ, ইফতেখার হোসেন বেনু, মেয়র, ভৈরব পৌরসভা, আব্দুস সালাম শাহরিয়ার, চেয়ারম্যান গজারিয়া ইউনিয়ন; ডা. এমদাদুল ইসলাম, উপদেষ্টা, শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও গবেষক, সাসাকাওয়া পিস ফাউন্ডেশন, জাপান; ডা. বিজন কুমার মিত্র, উপ-পরিচালক, ইনস্টিটিউট অব গ্লোবাল এনভায়রনমেন্টাল স্ট্র্যাটেজিজ, জাপান; প্রফেসর ডা. কোজো ওয়াতানাবে, এহিমে ইউনিভার্সিটি, জাপান; প্রফেসর ডা. আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, এহিমে ইউনিভার্সিটি ও শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির প্রস্তাবিত ভাইস চ্যান্সেলর এবং প্রফেসর ডা. প্রফুল্ল চন্দ্র সরকার, উপদেষ্টা, শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি; মো. তারেক উদ্দিন, ইভিপি ও ব্র্যান্ড মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগ প্রধান, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বাঁশগাড়িসহ ওই এলাকার সব গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও ডা. এইচ. বি. এম. ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় তিনশ বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভুবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরও থাকবে মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমি উচ্চশিক্ষার অনেক সুযোগ যেখানে একসঙ্গে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী শিক্ষা অর্জনের সুযোগ পাবেন। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশবিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার জন্য সব সুযোগ-সুবিধা এখানে বিদ্যমান থাকবে। ইতোমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

ডা. এইচ. বি. এম. ইকবাল একজন শিক্ষানুরাগী, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং সমাজসেবক। তিনি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি)। এছাড়াও তিনি দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং তেজগাঁওয়ের নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠিত রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার বোর্ড অব ট্রাস্টির সম্মানিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।