ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

 তাণ্ডব চালিয়ে এক ওভারে ২২ রান নিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
 তাণ্ডব চালিয়ে এক ওভারে ২২ রান নিলেন সাকিব

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলকে পথ দেখালেন। নবীন সতীর্থ তাওহীদ হৃদয়কে ভরসা দিয়ে গড়লেন দারুণ এক জুটি।

সেট হওয়ার পর এক ওভারে তার ব্যাটে দেখা মিললো টি-টোয়েন্টির মতো খুনে মেজাজ। পরে ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও ওই ওভারটি হয়ে রইলো সাকিবের ইনিংসের হাইলাইট।

ইনিংসের ৩৬তম ওভারে ব্যাটিং তাণ্ডব চালান সাকিব। আইরিশ বোলার হ্যারি টেক্টরের করা ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি (৫৫ বলে) স্পর্শ করেন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার। তবে এরপর আরও আগ্রাসী হয়ে উঠেন সাকিব। ওই ওভারে আরও পাঁচটি বাউন্ডারি হাঁকান তিনি। এর মধ্যে প্রথম তিনটি বাউন্ডারি আসে টানা তিন বলে। শুধু চতুর্থ বলটিতে আসে ২ রান।  

এক ওভারের ঝড়ে ব্যক্তিগত সংগ্রহকে ৪৯ থেকে ৮৯ রানে নিয়ে যান সাকিব। পুরো ইনিংসে মোট ৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি, এর মধ্যে ওই এক ওভারেই এসেছে ৫টি। তবে সেই ঝড় বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরের দুই ওভারে অধিকাংশ সময় স্ট্রাইকে থাকেন হৃদয়। কিন্তু সেভাবে রান আসেনি। ৩৮তম ওভারে শেষ হয় তার ৯৩ রানের ইনিংস। অনেকটা বাইরের বলে অযথা শট খেলতে গিয়ে উইকেট একপ্রকার বিলিয়েই আসেন তিনি।

সাকিবের দুর্দান্ত ইনিংসে ভর করেই বিশাল সংগ্রহের দিকে এগোচ্ছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে শুরুতে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।