ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জন্মদিনে ক্যানসার আক্রান্তদের জন্য উপহার সাকিবের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
জন্মদিনে ক্যানসার আক্রান্তদের জন্য উপহার সাকিবের

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আজ (২৪ মার্চ) পা দিয়েছেন ৩৬ বছর বয়সে। তার জন্মদিনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ এর আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে।

 

এই ফাউন্ডেশনের মাধ্যমে দেশের সুবিধাবঞ্চিত ক্যানসার রোগীদের চিকিৎসায় সহযোগিতা করা হবে বলে রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে জানানো হয়েছে।  

মানবিক কাজে যুক্ত হওয়াটা দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকার জন্য নতুন কিছু নয়। ‘দ্য সাকিব আল ফাউন্ডেশন’ নানা সময়েই এগিয়ে এসেছে। বিশেষত করোনার সময়ে বেশ কিছু প্রশংসনীয় কাজ করে এই সংগঠন। এবার সাকিব ঘোষণা দিলেন ক্যানসার ফাউন্ডেশনের।

প্রাথমিকভাবে সমাজের সুবিধাবঞ্চিত ক্যানসার রোগীদের সহযোগিতা করতে চায় প্রতিষ্ঠানটি। দেশে-বিদেশে ক্যানসার চিকিৎসাজনিত তথ্য প্রদান, ওষুধের জোগান পেতে সহযোগিতা করার মতো কাজগুলো করা হবে শুরুতে।

সাকিবের এই উদ্যোগের সঙ্গে রয়েছেন বিকেএসপির সাবেক কয়েকজন ক্রিকেটার ও দু’জন কোচ। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের সাবেক অধিনায়ক কাফি খানের ঐকান্তিক প্রচেষ্টায় ৯ জনের একটি গ্রুপ মিলে ফাউন্ডেশনটি গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করে।

এক বছর আগে সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের নিবন্ধনও করা হয়েছে বলে জানান গ্রুপের অন্যতম সদস্য জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাঈম ইসলাম।  

অন্য সদস্যরা হলেন– জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক, জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ, ক্রিকেটার মো. নাসিরুল ইসলাম ও প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল (যিনি মস্তিষ্কের ক্যানসারে আক্রান্ত হয়ে গত বছর ১৯ এপ্রিল মারা গেছেন)। বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম ও জাতীয় দলের সাবেক কোচ সারওয়ার ইমরান এই ফাউন্ডেশনের দু’জন গুরুত্বপূর্ণ সদস্য।  

বৃহস্পতিবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে বাংলাদেশ। এদিন রাতেই ঢাকায় উড়ে যান সাকিব। তার ফাউন্ডেশন উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।