ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শান্তর প্রথম উইকেট, ম্যাচে ফিরলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
শান্তর প্রথম উইকেট, ম্যাচে ফিরলো বাংলাদেশ

বাংলাদেশের রান ছিল না খুব বেশি। এর মধ্যে আয়ারল্যান্ড পেয়ে যায় ভালো শুরুও।

অ্যান্ডি বালবার্নি ও পল স্টার্লিং মিলে ম্যাচ নিয়ন্ত্রণে নেন। তাদের ফেরানো গেলেও হ্যারি টেক্টর ও লরকান টাকার হয়েছিলেন বাধা।  

কিছুতেই যখন উইকেট মিলছিল না, তখন নাজমুল হোসেন শান্তকে বোলিংয়ে নিয়ে আসেন তামিম ইকবাল। তার বলে লিটন দাসের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরত যেতে হয় টেক্টরকে। এরপর আরও এক উইকেট নিয়ে ম্যাচে ফিরেছে বাংলাদেশ।

ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে জয়ের জন্য আয়ারল্যান্ডের সামনে ২৭৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৩২ রান করেছে আইরিশরা।  

রান তাড়ায় নেমে শুরুতেই অবশ্য উইকেট হারায় আয়ারল্যান্ড। ১৬ বলে ৪ রান করে মোস্তাফিজুর রহমানের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান দলটির উদ্বোধনী ব্যাটার স্টিফেন ডোহানি। এরপর পল স্টার্লিংয়ের সঙ্গে ৯৯ রানের জুটি গড়েন অধিনায়ক বালবার্নি।

তাদের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আয়ারল্যান্ড। ৬ চারে ৭৮ বলে ৫৩ রান করা বালবার্নিকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে কিছুটা স্বস্তি ফেরান এবাদত হোসেন। ৪ চার ও ২ ছক্কায় ৭৩ বলে ৬০ রান করা স্টার্লিংয়ের উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

তাদের বিদায়ের পর ধীরে ধীরে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেওয়ার চেষ্টা করেন হ্যারি টেক্টর ও লরকান টাকার। কিছুতেই যখন উইকেট মিলছিল না তখন ৪২তম ওভারে শান্তকে বোলিংয়ে নিয়ে আসেন অধিনায়ক তামিম ইকবাল। পঞ্চম বলে তাকে তুলে মারতে যান টেক্টর, লাফিয়ে পড়ে দারুণ এক ক্যাচ নেন লিটন। শান্ত পান আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম উইকেট। এরপর ৪ বলে ১ রান করা কার্টিস ক্যাম্ফারকে আউট করে চাপ আরও বাড়ান মোস্তাফিজ।  

বাংলাদেশ সময় : ২৩২৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।