ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অ্যাশেজের আগেই ছিটকে গেলেন আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মে ১৬, ২০২৩
অ্যাশেজের আগেই ছিটকে গেলেন আর্চার

ইনজুরিতে জেমস অ্যান্ডারসন। শঙ্কা আছে বেন স্টোকসের বোলিং নিয়েও।

এবার অ্যাশেজের আগে সবচেয়ে বড় দুঃসংবাদটি পেল ইংল্যান্ড। কনুইয়ের ইনজুরির কারণে আবারও মাঠের বাইরে ছিটকে গেলেন জফরা আর্চার। অ্যাশেজ তো বটে পুরো গ্রীষ্মেই ইংল্যান্ডের হয়ে কোনো ম্যাচ খেলতে পারবেন না ডানহাতি এই পেসার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকে এনিয়ে তৃতীয়বার ইনজুরির কারণে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন আর্চার। ২০২১ সালে কনুইয়ে দুইবার অস্ত্রোপচার করান তিনি। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় সেই একই জায়গায় অস্বস্তি অনুভব করেন এই ডানহাতি। তাই অনেকটা আগেভাগেই আসর শেষ হয়ে যায় তার। যদিও তখনো আন্দাজ করা যায়নি গতবারের মতো এবারও ইংলিশ গ্রীষ্মে খেলবেন না তিনি। ইনজুরির কারণে টানা দুই অ্যাশেজ সিরিজে দেখা যাবে না তাকে।

আর্চারের ছিটকে যাওয়া প্রসঙ্গে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিরেক্টর রব কি বলেন, ‘জফরা আর্চারের জন্য হতাশাজনক ও বিরক্তিকর সময় এটি। কনুইয়ের ইনজুরি তাকে এর আগে লম্বা সময়ের জন্য ছিটকে দিয়েছিল, পুনরায় আঘাত না লাগার আগপর্যন্ত ভালোই উন্নতি করছিল সে। আমরা তার সুস্থতা কামনা করি। আমি নিশ্চিত, জফরাকে আমরা তার সেরা রূপে দেখব এবং ইংল্যান্ডের হয়ে ম্যাচ জিততে দেখবে, তা যে ফরম্যাটেই হোক না কেন। আশা করি, তা খুব বেশি দেরি হবে না। ’

এদিকে অ্যাশেজে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের (১ জুন) জন্য দল ঘোষণা করেছে ইসিবি। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে লম্বা সময় পর দলে ফিরছেন জনি বেয়ারস্টো। ১৫ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে অ্যান্ডারসনকে। গত সপ্তাহে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কুঁচকিতে চোট পান তিনি।  

উল্লেখ্য, আগামী ১৬ জুন থেকে শুরু হবে অ্যাশেজ।  

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের স্কোয়াড: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পপ, ম্যাথিউ পটস, ওলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস, মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।