ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএসসির বাংলার জ্যোতিকে নেওয়া হলো ডকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
বিএসসির বাংলার জ্যোতিকে নেওয়া হলো ডকে ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: নগরের পতেঙ্গায় বন্দরের ৭ নম্বর ডলফিন জেটিতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ‘বাংলার জ্যোতি’ অয়েল ট্যাংকারটি ডকে নেওয়া হয়েছে। তার আগে খালাস করা হয়েছে ট্যাংকারে অক্ষত থাকা ইস্টার্ন রিফাইনারি জন্য আমদানি করা অপরিশোধিত তেল।

 

শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বন্দরের অভিজ্ঞ পাইলটের অধীনে জাহাজটি কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে কর্ণফুলী ড্রাইডকের ১ নম্বর জেটিতে রাখা হয়।

এ কাজে সহায়তা করে বন্দরের কাণ্ডারী ৪ ও ১২ নামের দুইটি শক্তিশালী টাগবোট।

১৯৮৭ সালে ডেনমার্কে তৈরি ‘বাংলার জ্যোতি’ জাহাজটির সামনের দিকে গত ৩০ সেপ্টেম্বর সকালে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে কাজ করে নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্টগার্ড, কর্ণফুলী টানেল, বন্দর ও  ফায়ার সার্ভিস।  

আগুন নেভানোর পর ৩ জনের মরদেহ পাওয়া যায়। তারা হলেন- বিএসসির নিজস্ব মেরিন ওয়ার্কশপের চার্জম্যান চট্টগ্রামের নুরুল ইসলাম, ২৫-৩০ বছর ধরে বিএসসিতে ডেইলিবেসিস কাজ করা কিশোরগঞ্জের মো. হারুণ, বরিশাল মেরিন একাডেমি থেকে পাস করে বের হওয়া ঝিনাইদহের ক্যাডেট সৌরভ কুমার সাহা।
 
আগুন নেভানোর সময় আহত হন বন্দরের কাণ্ডারী ১০ টাগ বোটের লস্কর মো. সোহেল রানা। তিনি এখনো হাসপাতালে চিকিৎসাধীন।
 
বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।