ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনে বিজয়ের জন্য ঐক্যের বিকল্প নেই: আ জ ম নাছির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
নির্বাচনে বিজয়ের জন্য ঐক্যের বিকল্প নেই: আ জ ম নাছির 

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগকে আবার সরকারে আসতে হবে। আর আওয়ামী  লীগকে ক্ষমতায় আনতে হলে আগামী নির্বাচনে বিজয়ের বিকল্প নেই।

সেজন্য অন্তর্দ্বন্দ্ব ভুলে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে মধ্যম হালিশহরে এম এ আজিজের ৫১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ সভায় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এম এ আজিজ একজন ক্ষণজন্মা রাজনীতিবিদ ছিলেন। এম এ আজিজরা কখনও নেতা হওয়ার জন্য কাজ করেননি। তারা কাজের মধ্য দিয়ে নেতা হয়ে উঠেছেন। তারা ছিলেন সমগ্র বাঙালি জাতির মাস্টার মাইন্ড। আমাদের এম এ আজিজের জীবনাদর্শ গ্রহণ করতে হবে। দলে আজ নেতাকর্মীর অভাব নেই। অভাব শুধু প্রকৃত নেতাকর্মীর। প্রকৃত নেতাকর্মীর সংকট দূর করতে হলে, সংগঠনে ত্যাগী নিবেদিত নেতাকর্মীদের আস্থার ঠিকানা হিসেবে গড়ে তুলতে হলে এখনই কাজ শুরু করতে হবে।  

প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন,  পরাধীনতার শৃঙ্খল থেকে দেশকে মুক্ত করার জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতি ছয় দফা বাস্তবায়নের ঘোষণা দেয়। কিন্তু তৎকালীন পাকিস্তান সরকার ছয় দফা দাবিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমাদের উপর অত্যাচার শোষণ নির্যাতন চালাতে থাকে। তখন এই চট্টল শার্দুল এম এ আজিজ একমাত্র  স্বাধীনতার পরিকল্পনার কথা জাতির জনকের কাছে ব্যক্ত করেন। তার সেই পরিকল্পনাই পরবর্তীতে বঙ্গবন্ধু দেশ মাতৃকার মুক্তি স্বাধীনতা অর্জনের লক্ষ্য হিসেবে গ্রহণ করেন।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ সভাপতি  নঈম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সহ সভাপতি আলতাফ হোসেন চোধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, এ আজিজের সন্তান সাইফুদ্দিন খালেদ বাহার, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, ত্রাণ ও সমাজ সম্পাদক মোহাম্মদ হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa