ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

টাইগারপাসে বিপ্লবী স্মৃতি চত্বর নামকরণের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
টাইগারপাসে বিপ্লবী স্মৃতি চত্বর নামকরণের দাবি রাউজানে মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সের আবক্ষ ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ

চট্টগ্রাম: ব্রিটিশবিরোধী আন্দোলনের মহানায়ক, অগ্নিযুগের বিপ্লবী মাস্টারদা সূর্য সেনের ফাঁসি দিবসে নগরের টাইগারপাস গোলচত্বরকে বিপ্লবী স্মৃতি চত্বর ঘোষণার দাবি জানিয়েছেন বক্তারা।

বুধবার (১২ জানুয়ারি) নগরের জেএম সেন হল চত্বর ও রাউজানের মুন্সিরঘাটায় মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সে আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভায় বক্তারা এ দাবি জানান।

সকাল ৯টায় জেএম সেন হলে মাস্টারদা ও বিপ্লবীদের আবক্ষ ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে মাস্টারদা সূর্য সেন স্মৃতি রক্ষা কমিটি, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট, তারেকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ, বাংলাদেশ গীতি শিক্ষা কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলা ইত্যাদি সংগঠন।

আলোচনা সভায় বক্তব্য দেন রাউজান মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সের সভাপতি শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি রণজিৎ কুমার দে, মাস্টারদা সূর্য সেন স্মৃতি রক্ষা কমিটির সহ-সভাপতি তাপস হোড়, আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নিতাই প্রসাদ ঘোষ, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, প্রীতিলতা ট্রাস্টের পঙ্কজ চক্রবর্তী, বাগীশিক দক্ষিণ জেলা কমিটির শিপুল দে প্রমুখ।

রাউজানে মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সের আবক্ষ ভাস্কর্যে সকাল ১১টায় পুষ্পমাল্য অর্পণ করা হয়। প্রথমে রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর রাউজান উপজেলা আওয়ামী লীগ, রাউজান পৌরসভা, রাউজান পৌরসভা আওয়ামী লীগ, রাউজানে মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।  

রাউজানে মাস্টারদা স্মৃতি পাঠাগার ও কমপ্লেক্সের সভাপতি শ্যামল কুমার পালিত চট্টগ্রাম শহরের টাইগারপাসে ব্রিটিশবিরোধী আন্দোলনের স্মৃতিবিজড়িত টাইগারপাস চত্বরকে বিপ্লবী স্মৃতি চত্বর নামকরণের দাবি জানান।  

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa