ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশ হয়ে তেল-গ্যাস ত্রিপুরা রাজ্যে

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৬
বাংলাদেশ হয়ে তেল-গ্যাস ত্রিপুরা রাজ্যে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলাদেশ হয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে পৌঁছেছে ১০টি জ্বালানি তেলবাহী ট্রাক ও একটি গ্যাস ভর্তি বুলেট গাড়ি।

ত্রিপুরা রাজ্যে গত কয়েক মাস ধরে পেট্রোলসহ জ্বালানি তেলের যে তীব্র সঙ্কট চলছে।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) ট্রাকগুলি আসাম থেকে মেঘালয়ের দাউকি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। আসামের গৌহাটির রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল ডিপো থেকে রওয়ানা দেয় ট্রাকগুলো।

শনিবার (১০ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে বাংলাদেশ থেকে ত্রিপুরার ঊনকোটি জেলার কৈলাসহরের মনুঘাট ল্যান্ড কাস্টম দিয়ে ত্রিপুরা রাজ্যে তেলবাহী ট্রাকগুলো প্রবেশ করে।  

ট্রাক চালকদের স্বাগত জানাতে মনুঘাট ল্যান্ড কাস্টমে উপস্থিত ছিলেন ত্রিপুরার শিল্প ও বাণিজ্যমন্ত্রী তপন চক্রবর্তী। মন্ত্রী ট্রাক চালকদের হাতে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান। কৈলাসর পুর পরিষদের তাদেরকে মিষ্টি খাওয়ানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কৈলাসর পুর পরিষদের চেয়ারপারসন মিনতি ভট্টাচার্য্য, ঊনকোটি জেলার পুলিশ সুপার (এসপি) অজিত প্রতাপ সিং, ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট বিনোদ সিং, ইন্ডিয়া অয়েলের ডেপুটি ম্যানেজার আর কে সিং, কৈলাসহরের এস ডি এম সুব্রত চক্রবর্তী প্রমুখ।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে জ্বালানি তেল বোঝাই ট্রাকগুলো উত্তর জেলার ধর্মনগরের ইন্ডিয়া অয়েল ডিপোর উদ্দেশে রওয়ানা হবে। গ্যাস ভর্তি বুলেট গাড়িটি সিপাহীজলা জেলার গ্যাস বটলিং প্ল্যান্টের উদ্দেশে রওয়ানা হবে।  

এই প্রথম বাংলাদেশের উপর দিয়ে ত্রিপুরা রাজ্যে জ্বালানি তেল ও গ্যাস এসেছে। সেপ্টেম্বর মাসে আরও জ্বালানি তেল ও গ্যাস এই রাজ্যে আসবে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৬
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।