ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই এডিআর সেন্টার-ইনস্টিটিউট উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, মে ২০, ২০২১
এফবিসিসিআই এডিআর সেন্টার-ইনস্টিটিউট উদ্বোধন

ঢাকা: এফবিসিসিআই বিকল্প বিরোধ নিষ্পত্তি ( অল্টোরনেটিভ ডিসপুট রিসলিউশন) সেন্টার এবং এফবিসিসিআই ইনস্টিটিউট উদ্বোধন হয়েছে।

বুধবার (১৯ মে) অনলাইন প্ল্যাটফর্মে সংযুক্ত থেকে প্রতিষ্ঠান দুটোর উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট ও সংসদ সদস্য (এমপি) শফিউল ইসলাম মহিউদ্দিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ ফজলে ফাহিম বলেন, এডিআর সেন্টারের লক্ষ্য হলো অল্প খরচে অল্প সময়ে বাণিজ্যিক বিরোধ নিষ্পত্তি করা। বিভিন্ন দেশের সঙ্গে এলসি নেগসিয়েশন, এলসি পেমেন্ট সমস্যা ইত্যাদিকে ইন্সটিটিউশনাল কাঠামো দেওয়ার জন্য এফবিসিসিআই ইনস্টিটিউট এবং এফবিসিসিআই এডিআর সেন্টার-এর যাত্রা শুরু। এ দুটো প্রতিষ্ঠান বাংলাদেশের ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিঙ্কেজ, ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে এবং “ইজ অব ডুইং” বিজনেসে স্বল্প সময়ের মধ্যে বিরোধ নিষ্পত্তিতে ভূমিকা রাখবে।

তিনি বলেন, এফবিসিসিআই ইনস্টিটিউট এবং এফবিসিসিআই এডিআর সেন্টারের উদ্যোগ একটি মহতী উদ্যোগ। পরবর্তী নেতৃত্ব এসব মহতী উদ্যোগকে আরও এগিয়ে নিয়ে যাবে। এরই সঙ্গে বাংলাদেশের বিজিনেস কমিউনিটি আন্তর্জাতিকভাবে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে।   

ভার্চ্যুয়াল এ অনুষ্ঠানটির সমাপনী বক্তব্যে রাখেন এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মুনতাকিম আশরাফ এবং অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন এফবিসিসিআই-এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক।  

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, মে ২০, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।