ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ঘরে বসে নিশ্চিন্তে বাসের টিকিট বুকিং সহজে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মে ২৬, ২০২১
ঘরে বসে নিশ্চিন্তে বাসের টিকিট বুকিং সহজে

ঢাকা: গণপরিবহনের ওপর দীর্ঘ লকডাউন শেষে ২৪ মে থেকে অর্ধেক যাত্রী সংখ্যার ভিত্তিতে আবারও চালু হয়েছে আন্তঃজেলা বাস চলাচল। এখন থেকে আবারও কাউন্টারে না গিয়েই দেশের যেকোনো স্থান থেকে নিশ্চিন্তে আন্তঃজেলা বাস টিকিট বুকিং করা যাবে দেশের শীর্ষস্থানীয় সুপারঅ্যাপ সহজে।

 

যাত্রীদের নিরাপত্তা ও সুরক্ষার বিষয়টিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে থাকে সহজ। এরই পরিপ্রেক্ষিতে কোভিড-১৯ মহামারির মধ্যে ভ্রমণের ক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি, যেমন-মাস্ক পরিধান নিশ্চিতকরণ, নিয়মিত হ্যান্ড স্যানিটাইজেশন এবং নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে টিকিট বুকিং সংক্রান্ত সব ধরনের কর্মকাণ্ড সরকারের নির্দেশনা মেনে পরিচালনা করার প্রতি বাস অপারেটরদের উদ্বুদ্ধ করে আসছে সহজ। এছাড়া স্বাস্থ্যবিধিকে প্রাধান্য দিয়ে সবাইকে অনলাইনে টিকিট বুকিংয়ের পরামর্শ দিয়েছে সহজ। সহজ সুপারঅ্যাপ থেকে টিকিট বুকিং করলে যাত্রীর মোবাইলে আসা কনফারমেশন ম্যাসেজটি বাস কাউন্টারে দেখালেই তা ই-টিকিট হিসেবে কাজ করবে এবং সেটি দিয়ে নিশ্চিন্তে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা।   

সহজ সুপারঅ্যাপের পাশাপাশি যাত্রীরা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশের অ্যাপে গিয়ে সহজ টিকিট অপশন থেকে টিকিট বুকিং করতে পারবেন।  

অনলাইন টিকিটিং সেবাদাতা প্রতিষ্ঠান সহজ থেকে বাসের টিকিটের টাকার সঙ্গে বাড়তি জনপ্রতি মাত্র ১০ টাকার বিনিময়ে বিমা সুবিধা গ্রহণের সুযোগ পেয়ে থাকেন যাত্রীরা। মাত্র ১০ টাকার বিমা সুবিধা নিয়ে ভ্রমণ করলে যদি দুর্ঘটনায় যাত্রীর মৃত্যু হয় বা তিনি আহত হোন তবে সহজ থেকে যাত্রীর পরিবারকে বিমা বাবদ সর্বোচ্চ ১,৫০,০০০ টাকা পর্যন্ত দেওয়া হবে।  

অনলাইনে সহজ প্ল্যাটফর্মে বিমা সুবিধা গ্রহণের পাশাপাশি এসআর ট্রাভেলস, সেন্টমার্টিন ট্রাভেলস, রয়েল কোচ, অরিন ট্রাভেলস, মানিক এক্সপ্রেস, কোটালীপাড়া স্টারলাইন, টুঙ্গিপারা এক্সপ্রেস, সেন্টমার্টিন ২০২০ (প্রা.) লি., এম আর এন্টারপ্রাইজ এবং শুভ বসুন্ধরা পরিবহনের টিকিট কাউন্টার থেকে সরাসরি বা অফলাইনেও টিকিট বুকিংয়ের ক্ষেত্রেও উপরোক্ত বিমা সুবিধা গ্রহণ করার সুযোগ পাবেন সম্মানিত যাত্রীরা।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মে ২৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।