ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

প্রিয়শপ ডটকম চালু করেছে ‘নেক্সট ডে ডেলিভারি’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ২৭, ২০২১
প্রিয়শপ ডটকম চালু করেছে ‘নেক্সট ডে ডেলিভারি’ প্রিয়শপ ডটকম চালু করেছে ‘নেক্সট ডে ডেলিভারি’;

ঢাকা: দেশে জনপ্রিয় হয়ে উঠেছে ই-কমার্সে কেনাকাটা। করোনা ভাইরাস সংক্রমণের সময় সেই জনপ্রিয়তা বেড়েছে কয়েক গুণ।

মানুষ বাজার-ঘাট, শপিংমল যতোটা সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করছেন। তাই ই-কমার্সে ভরসা রাখছেন ক্রেতারা। ই-কমার্সে কেনাকাটার বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশিকুল আলম খাঁন।

নেক্সট ডে ডেলিভারি ক্যাম্পেইন সম্পর্কে প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশিকুল আলম খাঁন বলেন যে, দেশীয় অনেক ই-কমার্স আছে, যেখানে পণ্য অর্ডার দেওয়ার পর দীর্ঘদিন পর্যন্ত তা পেতে ক্রেতাদের অপেক্ষা করতে হয়। আমরা চাই আমাদের ক্রেতারা অর্ডার করার পরের দিনেই যেন তাদের পণ্য হাতে পান। সেই লক্ষ্য নিয়ে সম্প্রতি প্রিয়শপ ডটকম চালু করেছে নেক্সট ডে ডেলিভারি। আমরা এর মাধ্যমে চেষ্টা করছি, যদি কোনো ক্রেতা আজকে পণ্য অর্ডার করেন, তাহলে আগামীকালের মধ্যেই তার অর্ডার করা পণ্য যেন হাতে পান। নিত্য প্রয়োজনীয় পণ্য, গ্রোসারি ও জরুরি ঔষধ যারা কেনাকাটা করবেন তাদের জন্য এ সার্ভিসটি আনা হয়েছে এবং আমরা এখন পর্যন্ত এই উদ্যোগে ব্যাপক সাড়া পেয়েছি। কেননা অর্ডার করার পর ক্রেতাকে কোনোভাবেই আর অপেক্ষা করতে হয় না। তাদের অর্ডার করা নিত্যপণ্যটি আমরা একেবারে কম সময়ে পৌঁছে দিতে সক্ষম হয়েছি। তাই গ্রাহকও ঠিক সময়ে পণ্য পেয়ে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছে। প্রিয়শপ ডটকম ৯৭ দশমিক ২৩ শতাংশ ক্ষেত্রে পরের দিনই পণ্য ডেলিভারি দিতে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, প্রিয়শপ ডটকম দেশীয় শীর্ষস্থানীয় ই-কমার্স প্লাটফর্ম। হাজারেরও বেশি ব্র্যান্ড ও লক্ষাধিক পণ্যের পসরা রয়েছে প্রিয়শপ ডটকমে। জাতিসংঘের গবেষণায় ই-কমার্স খাতের আদর্শ মডেল হিসেবে প্রিয়শপ ডটকমের নাম উঠে এসেছে ইউএনসিটিএডি বাংলাদেশ অ্যাসেসমেন্ট প্রতিবেদনে। এছাড়া ২০২০ সালে সিংঙ্গাপুরে সেরা দশ স্টার্টআপ এশিয়া, ২০১৯ সালে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার, ২০১৮ সালে ইন্ডিয়া থেকে সুপার স্টার্টআপ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি। সাম্প্রতিককালে, চ্যানেল আই মিডিয়া অ্যাওয়ার্ডস ২০২০ তে শ্রেষ্ঠ ই-কমার্স খেতাব উপার্জন করেছে প্রিয়শপ ডটকম।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ২৭, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।