ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ভারতীয় ভ্যারিয়েন্ট: বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ করলো এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ২৭, ২০২১
ভারতীয় ভ্যারিয়েন্ট: বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ করলো এলাকাবাসী

পঞ্চগড়: প্রাণঘাতী করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণ আতঙ্কে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের একমাত্র চতুর্দেশীয় (ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটান) স্থলবন্দর বাংলাবান্ধা দিয়ে সাত দিনের জন্য কার্যক্রম (সীমান্ত অতিক্রম) বন্ধ করে দিয়েছে স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি বলেন, গত ২৫ মে রাতে বন্দর এলাকায় পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটের উপস্থিতিতে বন্দর সংশ্লিষ্ট, স্থানীয় ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় এলাকাবাসীর মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।  

জানা যায়, বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাক চালকদের মাধ্যমে করোনার নতুন ভ্যারিয়েন্ট সংক্রমণের ঝুঁকি রয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দরে বাণিজ্যের সঙ্গে জড়িত সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী ও পণ্য খালাসের সঙ্গে জড়িত শ্রমিক, চালকসহ কর্মজীবি মানুষজন। আর বাংলাবান্ধাসহ পুরো তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারত সীমান্ত থাকায় স্থানীয় ও উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউপি চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন আরও বলেন, দেশে গত কয়েকদিন আগে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় চিন্তিত হয়ে পড়েছেন সীমান্ত উপজেলা তেঁতুলিয়ার মানুষজন, বিষেশ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয়রা। তাই নিজের ও এলাকার সুরক্ষার কথা ভেবে একাধিকবার তারা বিষয়টি আমাকে জানায়। পরে ২৫ মে জেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর সংশ্লিষ্ট লোকজনদের নিয়ে আলোচনার মাধ্যমে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম সাত দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এই বিষয়টি নিয়ে শুক্রবার (২৮ মে) সন্ধায় আবারও আলোচনা বসা হবে।

এদিকে পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বাংলানিউজকে বলেন, অ্যাসোসিয়েশন থেকে কার্যক্রম বন্ধের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে স্থানীয় জনস্বার্থে বিষয়টিকে আমি সমর্থন করি।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৭, ২০২১
এসআরএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।