ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

‘রেস্টুরেন্ট-হোটেলে অভিযানের নামে হয়রানি গ্রহণযোগ্য নয়’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, মে ২৮, ২০২১
‘রেস্টুরেন্ট-হোটেলে অভিযানের নামে হয়রানি গ্রহণযোগ্য নয়’

ঢাকা: মহামারি করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিকাশমান পর্যটনশিল্পের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান রেস্টুরেন্ট, হোটেল, মোটেল ও গেস্ট হাউস ব্যবসা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতির মুখে দেশের ব্যবসায়ীরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন।

কিন্তু এসব প্রতিষ্ঠানে অভিযানের নামে এক ধরনের হয়রানি চলছে, যা করোনাকালে মোটেই গ্রহণযোগ্য নয়।  

শুক্রবার (২৮ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশানের পিংক সিটির অষ্টম তলায় আয়োজিত বাফেট রেস্টুরেন্ট দি রিও লাউঞ্জের বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

এফবিসিসিআই সভাপতি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা সহায়তার আশ্বাস পেয়ে অনেক উদ্যোক্তা সাহস নিয়ে বিনিয়োগে এগিয়ে আসছেন। এমন সাহসী উদ্যোগের অনন্য উদাহরণ বাফেট রেস্টুরেন্ট দি রিও লাউঞ্জের পথচলা। আমি প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করছি।  

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, এফবিসিসিআই পরিচালক ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী অপু বিশ্বাসসহ বিশিষ্টজনরা।  

অনুষ্ঠানে দি রিও লাউঞ্জ কর্তৃপক্ষ জানায়, এখানে অতিথিরা মধ্যাহ্নভোজে শতাধিক পদের খাবার গ্রহণ করতে পারবেন। আর নৈশভোজে থাকছে ১২০টির অধিক পদের বাহারি খাবার। এই খাবারের মূল্যের বাইরে ক্রেতাদের আলাদাভাবে ভ্যাট ও সার্ভিস ফি দিতে হবে না।  

খাবারের পাশাপাশি থাকছে কিডস্ গেমিং জোন, কনফারেন্স হল, সেলফি বুথ, যেকোনো অনুষ্ঠানের জন্য আলাদা মঞ্চ, ভিআইপি মিটিং রুম, জুসবার, কফি হাউজ, আইসক্রিম পার্লার ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, মে ২৮,২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।