ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

গ্লোবাল ফুড সেফটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন পেল আরলা ফুডস বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মে ২৯, ২০২১
গ্লোবাল ফুড সেফটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন পেল আরলা ফুডস বাংলাদেশ

ঢাকা: ডেনমার্কের বহুজাতিক দুগ্ধ সমবায় প্রতিষ্ঠান আরলা ফুডসের স্থানীয় সাবসিডিয়ারি এবং ৬০ বছর ধরে দেশের সবচেয়ে জনপ্রিয় মিল্ক পাউডার ব্র্যান্ড ডানো-র প্রস্তুতকারী প্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড সম্প্রতি সম্মানজনক ফুড সেফটি সিস্টেম সার্টিফিকেশন (এফএসএসসি) ২২০০০ (ভার্শন ৫) পেয়েছে।  

বিশ্বের শীর্ষস্থানীয় পরিদর্শন, যাচাইকরণ, পরীক্ষা এবং প্রত্যয়নকারী প্রতিষ্ঠান এসজিএস এই সার্টিফিকেশনটি অনুমোদন করেছে।

 

আরলা ফুডস বাংলাদেশ এই সার্টিফিকেশন গ্রহনকারী দেশের একমাত্র পাউডার দুধ সরবরাহকারী প্রতিষ্ঠান।  

খাদ্য সুরক্ষা ব্যবস্থাপনা নীরিক্ষা এবং প্রত্যয়নের জন্য ফুড সেফটি সিস্টেম সার্টিফিকেশন (এফএসএসসি) ২২০০০ (ভার্শন ৫) আন্তর্জাতিকভাবে গ্রহনযোগ্য একটি মানদণ্ড।  

ইতোপূর্বে প্যাকেজিং প্রক্রিয়ায় কঠোর মান নিয়ন্ত্রণের জন্য আরলা ফুডস বাংলাদেশের পাউডার দুধ প্যাকেজিং ফ্যাক্টরি ২০১৯ সালে আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন লাভ করে।  

এফএসএসসি ২২০০০ (ভার্শন ৫) সার্টিফিকেশন প্রাপ্তি নিশ্চিত করে যে আরলা ফুডস বাংলাদেশ একটি কঠোর অভ্যন্তরীণ নীরিক্ষা ব্যবস্থা মেনে চলার পাশাপাশি একটি সার্বিক খাদ্য সুরক্ষা নীতিমালা, জরুরি অবস্থা নিয়ন্ত্রণ নীতিমলিা এবং মূল্যায়ন প্রক্রিয়া মেনে চলে।

এই সার্টিফিকেশন প্রাপ্তির গুরুত্ব সম্পর্কে আরলা ফুডস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক পিটার হলবার্গ বলেন, নিরাপদ এবং পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের মাধ্যমে সমাজে ইতিবাচক অবদান রাখার ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতিবদ্ধতার একটি বিশেষ পরিচায়ক এফএসএসসি ২২০০০ (ভার্শন ৫) সার্টিফিকেশন। দায়িত্বশীল কর্ম পরিচালনার জন্য আরলা ফুডস বিশ্বব্যাপী স্বীকৃত। একই মানের দায়িত্বশীল কাজের মাধ্যমে আমরা বাংলাদেশেও ভবিষ্যতে ইতিবাচক প্রবৃদ্ধি নিশ্চিত করতে আগ্রহী।

গাজীপুরের কোনাবাড়িতে অবস্থিত এই স্বীকৃতিপ্রাপ্ত প্যাকেজিং কারখানাটি ২০১৪ সাল থেকে আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড পরিচালনা করছে।  

প্রতিষ্ঠানটির পোর্টফোলিওতে বর্তমানে রয়েছে ডানো পাওয়ার, ডানো গ্রোথ শক্তি এবং ডানো ডেইলি পুস্টি, যা প্রতি মাসে প্রায় ১ দশমিক ৫ কোটি বাংলাদেশি ভোক্তাদের দুগ্ধজাত পুষ্টি চাহিদা পূরণ করছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।