ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য দরখাস্ত আহ্বান করেছে শিল্প মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মে ৩০, ২০২১
শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য দরখাস্ত আহ্বান করেছে শিল্প মন্ত্রণালয় ...

ঢাকা: দেশের জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি দিতে শিল্প মন্ত্রণালয় রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রবর্তন করেছে।

এজন্য আগ্রহী শিল্প উদ্যোক্তা বা শিল্প প্রতিষ্ঠানকে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে জাতীয় শিল্পনীতি ২০১৬ এবং রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান নীতিমালা ২০২০ যথাযথভাবে অনুসরণ করে আবেদন করার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।

সম্প্রতি শিল্পমন্ত্রণালয় রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১-এর দরখাস্ত আহ্বান করে বিজ্ঞাপন প্রকাশ করেছে।

বিজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় শিল্পনীতি ২০১৬ অনুযায়ী বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির ও হাইটেক শিল্পের সঙ্গে জড়িত শিল্প উদ্যোক্তা বা শিল্প প্রতিষ্ঠানকে ২০২১ সালের জন্য এ পুরস্কার দেওয়া হবে। সংশ্লিষ্ট শিল্পপ্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান বা ব্যবস্থাপনা পরিচালক বা পরিচালনা পর্ষদের মনোনীত পরিচালক বা ব্যবস্থাপনা অংশীদার বা স্বত্বাধিকারীর কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা যাচ্ছে। জাতীয় শিল্পনীতি ২০১৬, রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান নীতিমালা-২০২০ এবং আবেদন ফরম (বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ইনক্যুয়ারি ফরম-১ ও ইনক্যুয়ারি ফরম-২) শিল্প মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এবং অফিস চলাকালীন প্রতি কর্মদিবসে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত শিল্প মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখা (কক্ষ নম্বর ৪৩৭, চতুর্থ তলা) থেকে সংগ্রহ করা যাবে।

বিজ্ঞাপনে আরো বলা হয়েছে, পূরণ করা আবেদন ফরম আগামী ৩১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত প্রশাসন অধিশাখায় নেওয়া হবে। আবেদনকারীদেরকে জাতীয় শিল্পনীতি ২০১৬ এবং রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান নীতিমালা ২০২০ যথাযথভাবে অনুসরণ করে আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে বলেও উল্লেখ করেছে শিল্প মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মে ৩০, ২০২১
জিসিজি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।