ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন ঢাবির ৯০ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন ঢাবির ৯০ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদের বিভিন্ন বিভাগের ৯০ মেধাবী শিক্ষার্থী ‘ডিনস অ্যাওয়ার্ড’ লাভ করেছেন।

২০১৩ ও ২০১৪ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় তাদের এ পুরস্কার দেওয়া হয়।



বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অ্যাওয়ার্ড দেন।

আরেফিন সিদ্দিক মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, নিয়মিত লেখাপড়া ও কঠিন পরিশ্রমের ফলে তোমরা এই অ্যাওয়ার্ড অর্জন করেছো। এতে তোমাদের পরিবার, সমাজ, দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ বেড়ে গেছে। তোমাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিক ও যথাযথভাবে পালন করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উপাচার্য বলেন, মানবিক শিক্ষা ছাড়া মূল্যবোধ ও মনুষ্যত্বের বিকাশ হয় না। বিশ্বে আজ জ্ঞান-বিজ্ঞানের সম্প্রসারণ হচ্ছে। কিন্তু সব মানুষের মধ্যে মানবতাবোধ জাগ্রত হচ্ছে না। তাই সমাজে অনেক মানুষ অমানুষের কাজ করছে। বিশ্বকে শান্তির বিশ্ব বানাতে জ্ঞান-বিজ্ঞানের সব শাখার সঙ্গে মানবিক ও মূল্যবোধের শিক্ষাগ্রহণ করতে হবে।   

অনুষ্ঠানে মানববিদ্যা, মানবকল্যাণ, দর্শন, দর্শনের বিভিন্ন দিক, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, পুঁজিবাদসহ জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন ইমেরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন।
 
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
 
বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এসএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।