ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল সিটি ভোট

ওসির নম্বর ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ৮, ২০২৩
ওসির নম্বর ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি

বরিশাল: থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মোবাইল নম্বর ক্লোন করে বরিশাল সিটি নির্বাচনে অংশগ্রহণকারী কাউন্সিলর প্রার্থীদের কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ইতোমধ্যে সতর্কতামূলক নির্দেশনা জারি করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

পাশাপাশি ভুক্তভোগী বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ওসি এইচ এম আবদুর রহমান মুকুল এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এ বিষয়ে ওসি আবদুর রহমান মুকুল তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন ‘আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে অফিসার ইনচার্জ কাউনিয়া থানার সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে কাউনিয়া থানাসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের অন্য থানার একাধিক কাউন্সিলর প্রার্থীদের ফোন কল করে বিভিন্ন আর্থিক সংশ্লিষ্ট বিষয় দাবি করেছে। ইতোমধ্যে কয়েকজন কাউন্সিলর প্রার্থী আমাকে এ বিষয়টি ফোন কল করে নিশ্চিত হয়েছেন যে, অফিসার ইনচার্জ কাউনিয়া থানার সরকারি মোবাইল নম্বর থেকে কোনো ফোন কল তাদের করা হয় নাই। এছাড়াও বিভিন্ন ম্যাজিস্ট্রেটের পরিচয় দিয়ে ফোন কল করে কাউন্সিলর প্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে এমন প্রতারণা করার চেষ্টা চলছে। এমতাবস্থায় এ রকমের প্রতারণার শিকার না হতে আপনাদের সবাইকে সতর্কতা ও সজাগ দৃষ্টি রাখার জন্য বিনীত অনুরোধ করা হলো। ’

অপরদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে দেওয়া সচেতনতা বার্তায় বলেছে, ‘আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে লক্ষ্য করে একদল অসাধু প্রতারক চক্র বিভিন্ন মাধ্যমে সক্রিয় হয়ে উঠেছে। প্রতারক চক্র বরিশাল মেট্রোপলিটন পুলিশের সব থানার ওসি ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে থানার ওসিসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিচয়ে সিটি নির্বাচনের বিভিন্ন প্রার্থীসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিদের কাছে নগদ অর্থ ও অন্যান্য সুযোগ-সুবিধা দাবি করছে। সিটি নির্বাচনের সব প্রার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের প্রতারকদের ফোনে বিভ্রান্ত না হয়ে বিষয়টি নিকটস্থ থানা-পুলিশকে অবহিত করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ’

প্রসঙ্গত, বরিশাল মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে এ ধরনের প্রতারকদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য কাজ করেছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।