ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: সিরাজগঞ্জে ক্ষমা চাইলেন দুই এমপি প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: সিরাজগঞ্জে ক্ষমা চাইলেন দুই এমপি প্রার্থী

সিরাজগঞ্জ: আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে নিজেরা হাজির হয়ে ক্ষমা চেয়েছেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি- চৌহালী) আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী আব্দুল মমিন মণ্ডল ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস।  

সোমবার (১১ ডিসেম্বর) সিরাজগঞ্জ-৫ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানার আদালতে হাজির হয়ে লিখিত জবাবে ক্ষমা চান তারা।

 

শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার মো. আমিরুল মোমেনিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রথমে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মমিন ও পরে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস হাজির হয়ে লিখিত জবাব দেন। লিখিত জবাবে আচরণবিধি লঙ্ঘন হওয়ায় ক্ষমা প্রার্থনা করেন তারা।  

এর আগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে বেলকুচি উপজেলা চত্বরসহ বেলকুচি বাজার সংলগ্ন রাস্তায় মোটরসাইকেল শোভাযাত্রা করেন নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান এমপি আব্দুল মমিন এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস। তাদের বিরুদ্ধে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি ২০০৮ এর ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘনের অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।