ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

ব্রিটিশ পার্লামেন্ট হাউসে মুক্তি পেল আসিফ ও অনুরাধার গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
ব্রিটিশ পার্লামেন্ট হাউসে মুক্তি পেল আসিফ ও অনুরাধার গান

‘চিরদিনের জীবন সঙ্গিনী’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর ও উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পাড়োয়াল। এবার ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের কমিটি হলে মুক্তি পেল এই গানটি।

শুধু তাই নয়, প্রথম কোনো বাংলাদেশি গায়কের গান এখান থেকে উন্মুক্ত হলো।

এর প্রতিক্রিয়ায় গায়ক আসিফ আকবর বলেন, যে বয়সে মানুষ গান থেকে সরে যায়, সে বয়সে আমি বলিউডে গান শুরু করেছি। আমার ডেডিকেশন লেভেল আলাদা। আমি যখন কাজ করি কাজটা সিরিয়াসলি করি। মিউজিক্যাল জার্নিতে প্রত্যেকটা সফলতা আমার জন্য জরুরি। অতীতে যা হয়েছে ভবিষ্যতে যা হবে সেগুলো আমাকে আরো সামনের দিকে নিয়ে যাবে।

জানা যায়, ১৫ মে সন্ধ্যায় ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে দুই শতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের উপস্থিতিতে গানটি অবমুক্ত করা হয়। মঞ্চে অতিথির আসনে বসে তা অবলোকন করেন আসিফ আকবর ও অনুরাধা পাড়োয়াল, লর্ড তারিক আহমেদসহ ব্রিটিশ এশিয়ান কমিউনিটির বিশিষ্টজনরা।

ব্রিটিশ পার্লামেন্টের এমপি সীমা মনোত্রা সংগীতশিল্পী ও সংগীত পরিচালক রাজা কাশেফ ও সংগীত শিল্পী রুবাইয়াত জাহান অনুষ্ঠানটি আয়োজন করেন।  

অনুষ্ঠানে উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী পদ্মশ্রী অনুরাধা পাড়োয়াল বলেন, দুই দেশের সংস্কৃতির সমন্বয় একটি চমৎকার ব্যাপার। আমি এ দিনটি জন্য অপেক্ষায় ছিলাম। আমি বাংলায় গান করতে পেরে খুব খুশি। আমার বিশ্বাস এটি খুব জনপ্রিয় হবে।

অনুষ্ঠানটির আয়োজক রাজা কাশেফ বলেন, দুই দেশের সহযোগিতায় গানটি নির্মাণ করতে পেরে আনন্দ লাগছে। এটি একটি ঐতিহাসিক ব্যাপার। আসিফ ভাইয়ের প্রতি ভালোবাসা থেকে আমরা সব করেছি।

কবির বকুলের লেখা গানটিতে সুর ও সংগীত করেছেন রাজা কাশেফ। মেলোডিয়াস ডুয়েট এই গানটির ভিডিও পরিচালক সৌমিত্র ঘোষ ইমন। ভারতীয় সংগীতের কিংবদন্তি এ আর রাহমান স্টুডিও, যশরাজ ফিল্ম স্টুডিওতে গানটির রেকর্ডিং ও হাউস অব কমন্সে অনুষ্ঠান সব কিছু ব্যবস্থাপনা করেছেন রাজা কাশেফ ও রুবাইয়াত জাহান। পেট্যামের স্পন্সরে করা গানটির ভিডিওতে আছেন আসিফ আকবর ও সাবাহ বশির।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এনএটি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।